ব্রাহ্মণবাড়িয়ায় তাণ্ডব: আরও ৬ জন গ্রেপ্তার

ব্রাহ্মণবাড়িয়ায় গত ২৬ থেকে ২৮ মার্চ পর্যন্ত তিন দিনে হেফাজতে ইসলামের কর্মী-সমর্থকদের তাণ্ডবের ঘটনায় আরও ছয় জনকে গ্রেপ্তার করা হয়েছে।
স্টার ফাইল ফটো

ব্রাহ্মণবাড়িয়ায় গত ২৬ থেকে ২৮ মার্চ পর্যন্ত তিন দিনে হেফাজতে ইসলামের কর্মী-সমর্থকদের তাণ্ডবের ঘটনায় আরও ছয় জনকে গ্রেপ্তার করা হয়েছে।

জেলা পুলিশের বিশেষ শাখা থেকে পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

ব্রাহ্মণবাড়িয়ার অতিরিক্ত পুলিশ সুপার মো. রইস উদ্দিন জানান, সহিংসতার ঘটনায় আজ রবিবার পর্যন্ত ৪৫৪ জনকে গ্রেপ্তার করেছে আইন-শৃঙ্খলা রক্ষাকারি বাহিনী। এসব ঘটনায় এখন পর্যন্ত ৫৭টি মামলায় ৪১৪ জনের নাম উল্লেখসহ ৩৯ হাজার লোককে আসামি করা হয়েছে। তার মধ্যে ব্রাহ্মণবাড়িয়া সদর থানায় ৫০টি, আশুগঞ্জ থানায় চারটি, সরাইল থানায় দুটি এবং আখাউড়া রেলওয়ে থানায় একটি মামলা হয়েছে।

সহিংসতার সময় ধারণ করা ভিডিও ফুটেজ এবং ছবি থেকে অভিযুক্তদের সনাক্ত করে তাদের আইনের আওতায় আনা হচ্ছে।

পুলিশ জানায়, হেফাজতে ইসলামের ডাকে ব্রাহ্মণবাড়িয়ার বিভিন্ন মাদ্রাসার ছাত্ররা গত ২৬, ২৭ ও ২৮ মার্চ জেলা শহরসহ তিনটি উপজেলায় ব্যাপক হামলা, ভাঙচুর, অগ্নিসংযোগ ও সহিংসতা চালায়। তারা পুলিশ সুপারের কার্যালয়, হাইওয়ে থানা, পুলিশ ফাঁড়ি, রেল স্টেশন, সুর সম্রাট ওস্তাদ আলাউদ্দিন খাঁ সঙ্গীতাঙ্গন, ব্রাহ্মণবাড়িয়া সদর উপজেলা ভূমি অফিসসহ অন্তত ৫৮টি সরকারি-বেসরকারি স্থাপনাসহ আওয়ামী লীগ ও ছাত্রলীগের জেলা পর্যায়ের শীর্ষ নেতাদের বাড়িঘর ও অফিস ভাঙচুর করে এবং আগুন দেয়।

Comments

The Daily Star  | English

Sajek accident: Death toll rises to 9

The death toll in the truck accident in Rangamati's Sajek increased to nine tonight

5h ago