করোনাভাইরাস

২৪ ঘণ্টায় মৃত্যু ৩৮ শনাক্ত ১৫১৪

গত ২৪ ঘণ্টায় দেশে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন আরও ৩৮ জন। এর আগে গতকাল ৫৬ ও গত পরশু ৪৫ জন মারা গেছেন। এখন পর্যন্ত মারা গেছেন ১১ হাজার ৯৭২ জন।
Coronavirus
প্রতীকী ছবি | সংগৃহীত

গত ২৪ ঘণ্টায় দেশে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন আরও ৩৮ জন। এর আগে গতকাল ৫৬ ও গত পরশু ৪৫ জন মারা গেছেন। এখন পর্যন্ত মারা গেছেন ১১ হাজার ৯৭২ জন।

একই সময়ে করোনাভাইরাসে আক্রান্ত আরও এক হাজার ৫১৪ জনকে শনাক্ত করা হয়েছে। এখন পর্যন্ত মোট শনাক্ত হয়েছেন সাত লাখ ৭৫ হাজার ২৭ জন।

আজ সোমবার বিকেলে স্বাস্থ্য অধিদপ্তর থেকে দেওয়া সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে।

এতে বলা হয়, শনিবার সকাল ৮টা থেকে রোববার সকাল ৮টা পর্যন্ত অ্যান্টিজেন ও আরটি-পিসিআর পদ্ধতিতে ১৬ হাজার ৮৪৮টি নমুনা পরীক্ষা করে করোনায় আক্রান্ত আরও এক হাজার ৫১৪ জনকে শনাক্ত করা হয়েছে। পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার আট দশমিক ৯৯ শতাংশ।

আজ বিজ্ঞপ্তিতে জানানো হয়, গত ২৪ ঘণ্টায় মারা যাওয়া ৩৮ জনের মধ্যে ২৫ জন পুরুষ ও ১৩ জন নারী। বয়সভিত্তিক বিশ্লেষণে তাদের মধ্যে একজনের বয়স ২১-৩০ বছরের মধ্যে, পাঁচ জনের বয়স ৪১-৫০ বছরের মধ্যে, সাত জনের বয়স ৫১-৬০ বছরের মধ্যে ও ষাটোর্ধ্ব ২৫ জন।

২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন দুই হাজার ১১৫ জন। এখন পর্যন্ত সুস্থ হয়েছেন সাত লাখ ১২ হাজার ২৭৭ জন। সব মিলিয়ে এ পর্যন্ত ৫৬ লাখ ৪৭ হাজার ৭৪২টি নমুনা পরীক্ষা করা হয়েছে।

বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়, মোট শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৯১ দশমিক ৯০ শতাংশ এবং মৃত্যুর হার এক দশমিক ৫৪ শতাংশ।

স্বাস্থ্য অধিদপ্তরের সর্বশেষ তথ্য অনুযায়ী, সরকারি-বেসরকারি হাসপাতাল মিলিয়ে সারাদেশে মোট আইসিইউ শয্যার সংখ্যা এক হাজার ৬৯। এর মধ্যে বর্তমানে ফাঁকা রয়েছে ৬৮৮টি। এখন পর্যন্ত সারাদেশে ৫৮ লাখ ১৯ হাজার ৯০০ জনকে করোনাভাইরাসের ভ্যাকসিনের প্রথম ডোজ দেওয়া হয়েছে। আর ৩৪ লাখ ৯৬ হাজার ১৮৬ জনকে দ্বিতীয় ডোজ দেওয়া হয়েছে।

আরও পড়ুন:

আজ মারা গেলেন ৫৬ জন

আজ মৃত্যু ৪৫, শনাক্তের হার ৮.৭৪ শতাংশ

শনাক্তের হার ৯.৮৯ শতাংশ, মৃত্যু ৩৭

শনাক্তের হার কমে ৮.৪৪ শতাংশ, মৃত্যু ৪১

আজ মৃত্যু ৬১ শনাক্ত ১৯১৪

২৪ ঘণ্টায় মৃত্যু ৬৫ শনাক্ত ১৭৩৯

আজ মৃত্যু ৬৯ শনাক্ত ১৩৫৯

Comments

The Daily Star  | English

Pahela Baishakh being celebrated

Pahela Baishakh, the first day of Bengali New Year-1431, is being celebrated across the country today with festivity, upholding the rich cultural values and rituals of the Bangalees

2h ago