বুড়িমারীতে কোয়ারেন্টিনে থাকা ৩ শিক্ষার্থীর করোনা শনাক্ত

লালমনিরহাটের বুড়িমারী স্থলবন্দরে একটি আবাসিক হোটেলে কোয়ারেন্টিনে থাকা ৪৪ শিক্ষার্থীর মধ্যে ২৬ জনের করোনার নমুনা পরীক্ষায় তিন জনের করোনা পজিটিভ পাওয়া গেছে।

লালমনিরহাটের বুড়িমারী স্থলবন্দরে একটি আবাসিক হোটেলে কোয়ারেন্টিনে থাকা ৪৪ শিক্ষার্থীর মধ্যে ২৬ জনের করোনার নমুনা পরীক্ষায় তিন জনের করোনা পজিটিভ পাওয়া গেছে।

আজ রবিবার বিকেলে লালমনিরহাটের পাটগ্রাম উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. সাইফুল ইসলাম দ্য ডেইলি স্টারকে এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, নমুনা পরীক্ষা করা বাকি ২৩ শিক্ষার্থীর রেজাল্ট নেগেটিভ আসায় তাদের আজ বিকেলে কোয়ারেন্টিনমুক্ত করা হয়েছে।

ডা. সাইফুল ইসলাম দ্য ডেইলি স্টারকে বলেন, ‘বুড়িমারী বন্দরে আবাসিক হোটেলে কোয়ারেন্টিনে থাকা আরও ১৮ জন শিক্ষার্থীর নমুনা পরীক্ষার জন্য রংপুর মেডিকেল কলেজে পাঠানো হয়েছে। আগামী দু’তিন দিনের মধ্যে ফলাফল এলে তাদের অবস্থা জানা যাবে।’

তিনি আরও বলেন, ‘করোনা পজিটিভ হওয়া তিন শিক্ষার্থীর ভাইরাসের ভ্যারিয়েন্ট জানার জন্য আজ বিকেলে তাদের নমুনা ঢাকার আইসিডিডিআরবিতে পাঠানো হয়েছে। যেহেতু এসব শিক্ষার্থী ভারত থেকে এসেছেন, সেজন্য এটি আমাদের কাছে উদ্বেগের বিষয়। যদি তাদের নমুনায় ভারতীয় ভ্যারিয়েন্ট পাওয়া যায়, তাহলে এটা আমাদের জন্য হুমকি হবে।’

তিনি জানান, করোনা পজিটিভ হওয়া তিন শিক্ষার্থীকে বুড়িমারীর একটি আবাসিক হোটেলে কোয়ারেন্টিনে থাকার নির্দেশনা দেওয়া হয়েছে। বিষয়টি স্বাস্থ্যকর্মী ও পুলিশ নজরদারিতে রেখেছে।

ডা. সাইফুল ইসলাম জানান, এসব শিক্ষার্থীদের বাড়ি দেশের বিভিন্ন জেলায়। তারা ভারতের পশ্চিমবঙ্গের দার্জিলিং শহরের বিভিন্ন ইংলিশ মিডিয়াম স্কুলে পড়াশোনা করেন। ঈদ উদযাপনের জন্য বিশেষ অনুমতি সাপেক্ষে বুড়িমারী কাস্টমস চেকপয়েন্ট দিয়ে বাংলাদেশে আসলে সরকারি নির্দেশনা অনুসারে তাদের প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিনে নেওয়া হয়।

Comments

The Daily Star  | English

Home minister says it's a planned murder

Three Bangladeshis arrested; police yet to find his body

1h ago