শিবচরে স্পিডবোট দুর্ঘটনা: চালককে গ্রেপ্তার দেখালো পুলিশ

মাদারীপুরের শিবচরের বাংলাবাজার ফেরিঘাট এলাকায় পদ্মা নদীতে স্পিডবোট দুর্ঘটনায় ২৬ জন নিহতের মামলায় প্রধান আসামি স্পিডবোটের চালক শাহ আলমকে (৩৮) গ্রেপ্তার দেখিয়েছে পুলিশ।
মাদারীপুরের শিবচর উপজেলার বাংলাবাজার ঘাটে গত ৩ মে স্পিডবোট উল্টে ২৬ জন নিহত হন । ছবি: সংগৃহীত

মাদারীপুরের শিবচরের বাংলাবাজার ফেরিঘাট এলাকায় পদ্মা নদীতে স্পিডবোট দুর্ঘটনায় ২৬ জন নিহতের মামলায় প্রধান আসামি স্পিডবোটের চালক শাহ আলমকে (৩৮) গ্রেপ্তার দেখিয়েছে পুলিশ।

এর আগে পুলিশ পাহারায় শাহ আলম ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন।

গতকাল রোববার রাত ৮টার দিকে তাকে শিবচর থানার হাজতখানায় রাখা হয়।

এ বিষয়ে চরজানাজাত নৌপুলিশ ফাঁড়ির পরিদর্শক আবদুল রাজ্জাক বলেন, ‘স্পিডবোটের চালক আরও আগেই পুলিশের হেফাজতে চিকিৎসাধীন ছিল। গতকাল সন্ধ্যায় তাকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল থেকে রিলিজ দেওয়া হয়। পরে আমরা তাকে গ্রেপ্তার দেখিয়ে শিবচর থানায় নিয়ে আসি। আজ তাকে মাদারীপুর বিজ্ঞ আদালতে হাজির করবো।’

তিনি আরও বলেন, ‘আমরা চালকের রিমান্ড এখন চাইবো না। কারণ সে এখনো অসুস্থ, তার হাত ভাঙা। কারাগারে থেকেই তার চিকিৎসা চলবে। পুরোপুরি সুস্থ হওয়ার পরে আমরা তার রিমান্ড চাইবো।’

গত ৩ মে মুন্সিগঞ্জের শিমুলিয়া থেকে মাদারীপুরের বাংলাবাজার ঘাটে আসার পথে কাঁঠালবাড়িতে নোঙর করা বাল্কহেডকে সজোরে ধাক্কা দেয় একটি দ্রুতগতির স্পিডবোট। এই দুর্ঘটনায় প্রাণ হারান ২৬ যাত্রী এবং আহত হন স্পিডবোটের চালকসহ পাঁচ জন।

প্রশাসনের নির্দেশনায় চিকিৎসাধীন অবস্থায় ওই চালকের ডোপ টেস্টের নমুনা সংগ্রহ করে রাখা হয়। পরে তার ডোপ টেস্টের রিপোর্ট পজিটিভ আসে।

এ দুর্ঘটনায় চরজানাজাত নৌ পুলিশের উপপরিদর্শক (এসআই) লোকমান হোসেন বাদী হয়ে শিবচর থানায় ঘাটের ইজারাদার শাহ আলম খান, স্পিডবোটের দুই মালিক চান্দু মিয়া ও রেজাউল হক এবং চালক শাহ আলমের বিরুদ্ধে একটি হত্যা মামলা করেন।

মাদারীপুরের জেলা প্রশাসনের তদন্ত কমিটি স্পিডবোট ঘাটের অব্যবস্থাপনার প্রমাণ পায় এবং ২৩টি সুপারিশ বাস্তবায়নের জন্য সংশ্লিষ্ট বিভাগের কাছে পাঠায়।

নৌপুলিশের করা মামলায় স্পিডবোটের মালিক চান্দু মোল্লাকে গত ৯ মে ঢাকার কেরানীগঞ্জের তেঘরিয়া থেকে গ্রেপ্তার করেছে র‌্যাব।

 

আরও পড়ুন:

শিবচরে পদ্মায় স্পিডবোট উল্টে নিহত ২৬

শিবচরে স্পিডবোট দুর্ঘটনা: ৪ জনের বিরুদ্ধে মামলা

শিবচরে নৌ দুর্ঘটনা তদন্তে ৬ সদস্যের কমিটি

শিবচরে পদ্মায় স্পিডবোট উল্টে নিহত ২৬

পদ্মায় স্পিডবোট দুর্ঘটনা: বরিশাল বিভাগের ৯ জনের মরদেহ পরিবারে হস্তান্তর

শিবচরে স্পিডবোট দুর্ঘটনা: জেলা প্রশাসনের তদন্ত কমিটির ঘটনাস্থল পরিদর্শন

নিবন্ধন ছাড়াই চলছিল স্পিডবোটটি

 

Comments

The Daily Star  | English

US sanction on Aziz not under visa policy: foreign minister

Bangladesh embassy in Washington was informed about the sanction, he says

1h ago