ডাক অধিদপ্তরের প্রধান কার্যালয় উদ্বোধন আগামীকাল

ডাক বাক্সের আদলে শেরে বাংলা নগরে নির্মিত ডাক অধিদপ্তরের প্রধান কার্যালয়ের বহুতল নান্দনিক ডাক ভবন আগামীকাল বৃহস্পতিবার উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।
ডাক বাক্সের আদলে শেরে বাংলা নগরে নির্মিত ডাক অধিদপ্তরের প্রধান কার্যালয়। ছবি: সংগৃহীত

ডাক বাক্সের আদলে শেরে বাংলা নগরে নির্মিত ডাক অধিদপ্তরের প্রধান কার্যালয়ের বহুতল নান্দনিক ডাক ভবন আগামীকাল বৃহস্পতিবার উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

অধিদপ্তরের এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, আগামীকাল সকাল ১০টায় প্রধান অতিথি হিসেবে গণভবন থেকে ভার্চুয়াল উপস্থিতির মাধ্যমে এই ভবনের উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী। ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী মোস্তাফা জব্বার আগারগাঁওয়ে ডাক ভবন প্রান্তে উপস্থিত থেকে অনুষ্ঠানে সভাপতিত্ব করবেন।

রাজধানীর আগারগাঁওয়ে ৯১ কোটি ৭৩ লাখ টাকা ব্যয়ে এই ভবনটি নির্মাণ করা হয়েছে। দুটি বেইজমেন্টসহ এই ভবনটি ১৪তলা।

এই ভরনে রয়েছে লাইব্রেরি, পোস্টাল মিউজিয়াম, অডিটোরিয়াম, ক্যাফেটেরিয়া, ডে-কেয়ার সেন্টার, মেডিকেল সুবিধা, অগ্নিনির্বাপক ব্যবস্থা এবং সার্বক্ষণিক ওয়াইফাইসহ অন্যান্য তথ্য-প্রযুক্তিগত সুবিধা।

ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী মোস্তাফা জব্বার তার প্রতিক্রিয়ায় বলেন, ‘তীব্র স্থান সংকটের মধ্যে স্বাধীনতার পর থেকে অদ্যাবধি ঢাকার গুলিস্তানে অবস্থিত ঢাকা জিপিও ভবনের তৃতীয় তলায় ডাক অধিদপ্তরের প্রশাসনিক সদর দপ্তরের কার্যক্রম পরিচালিত হয়ে আসছে। ডাক অধিদপ্তরের সদর দপ্তর হিসেবে একটি আধুনিক সুযোগ-সুবিধা সম্পন্ন ও নান্দনিক স্বতন্ত্র ডাক ভবন স্থাপন করা ছিল একান্ত জরুরি।’

তিনি এই ভবনটি নির্মাণের জন্য মাননীয় প্রধানমন্ত্রীর প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন।

ডাক ভবন উদ্বোধনের দিন একটি বিশেষ স্মারক ডাকটিকেট প্রকাশ করা হবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা আগামীকাল এই স্মারক ডাকটিকেট অবমুক্ত করবেন।

Comments

The Daily Star  | English

DMCH doctors threaten strike after assault on colleague

A doctor at Dhaka Medical College Hospital (DMCH) was allegedly assaulted yesterday after the death of a private university student there, with some of his peers accusing the physicians of neglecting their duty in his treatment

5h ago