ক্লাসে ফিরতে চান রাবি শিক্ষকরা

ক্লাস-পরীক্ষা শুরুর মাধ্যমে ক্যাম্পাসে শিক্ষার স্বাভাবিক পরিবেশ ফিরিয়ে আনতে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে প্রশাসনের সঙ্গে মতবিনিময় করেছে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) শিক্ষকরা।

ক্লাস-পরীক্ষা শুরুর মাধ্যমে ক্যাম্পাসে শিক্ষার স্বাভাবিক পরিবেশ ফিরিয়ে আনতে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে প্রশাসনের সঙ্গে মতবিনিময় করেছে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) শিক্ষকরা।

আজ বুধবার বেলা ১১টায় প্রশাসন ভবনে উপাচার্যের সম্মেলন কক্ষে প্রশাসনের সঙ্গে মতবিনিয়ম সভায় অংশ নেয় বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সমিতি।

শিক্ষক সমিতির যুগ্ম সম্পাদক এবং গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের সহযোগী অধ্যাপক ড. সাজ্জাদ বকুল বলেন, দীর্ঘদিন ধরে বিশ্ববিদ্যালয় বন্ধ থাকায় অনেক বিভাগের বিভিন্ন বর্ষের পরীক্ষা অনুষ্ঠিত হয়নি। এতে অনার্স শেষ বর্ষ ও মাস্টার্সের শিক্ষার্থীরা চরম হতাশায় ভুগছেন। অনেক শিক্ষার্থী কর্মজীবনে ঢোকা নিয়ে মানসিক চাপে আছেন। এজন্য ক্লাস-পরীক্ষার ব্যবস্থা করতে বিশ্ববিদ্যালয় প্রশাসনকে অনুরোধ করা হয়েছে।

এসময় বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত উপাচার্য অধ্যাপক অধ্যাপক আনন্দ কুমার সাহা, উপ-উপাচার্য অধ্যাপক ড. চৌধুরী মোহাম্মদ জাকারিয়া, কোষাধ্যক্ষ অধ্যাপক ড. মোস্তাফিজুর রহমান আল আরিফ ও রেজিস্ট্রার অধ্যাপক আব্দুস সালাম উপস্থিত ছিলেন।

ভারপ্রাপ্ত উপাচার্য অধ্যাপক আনন্দ কুমার বলেন, শিক্ষা মন্ত্রণালয় থেকে কিছু দিকনির্দেশনা দেওয়া হয়েছে। তবে দ্রুত ক্লাস-পরীক্ষার বিষয়ে বিশ্ববিদ্যালয়ের সকল অনুষদের ডিন ও বিভাগীয় সভাপতিদের পরামর্শ অনুযায়ী ব্যবস্থা নেওয়া হবে। শিক্ষার্থীদের কল্যাণের কথা চিন্তা করেই সব সিদ্ধান্ত নেওয়া হবে।

এদিকে, শিক্ষার্থীদের পরীক্ষা নেওয়ার বিষয়ে সিদ্ধান্ত নিতে আগামী ৩ জুন একটি সভা আহ্বান করা হয়েছে বলে জানিয়েছেন বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ দপ্তরের প্রশাসক ড. আজিজুর রহমান। সভায় ভারপ্রাপ্ত উপাচার্য অধ্যাপক আনন্দ কুমারের সভাপতিত্বে উপস্থিত থাকবেন বিশ্ববিদ্যালয়ের সকল অনুষদের ডিন, বিভাগের সভাপতি এবং ইন্সটিটিউটের পরিচালকরা।

Comments

The Daily Star  | English

Change Maker: A carpenter’s literary paradise

Right in the heart of Jhalakathi lies a library stocked with over 8,000 books of various genres -- history, culture, poetry, and more.

3h ago