হল, ক্যাম্পাস খোলার দাবিতে রাবি শিক্ষার্থীদের বিক্ষোভ

স্বাস্থ্যবিধি মেনে হল ও ক্যাম্পাস খুলে দেওয়াসহ ছয় দফা দাবিতে প্রশাসন ভবন অবরোধ করে বিক্ষোভ সমাবেশ করেছে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা।
স্বাস্থ্যবিধি মেনে দ্রুত শিক্ষা কার্যক্রম শুরু করার দাবিতে রাবি প্রশাসন ভবনের সামনে শিক্ষার্থীদের অবস্থান। ছবি: স্টার

স্বাস্থ্যবিধি মেনে হল ও ক্যাম্পাস খুলে দেওয়াসহ ছয় দফা দাবিতে প্রশাসন ভবন অবরোধ করে বিক্ষোভ সমাবেশ করেছে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা।

আজ বুধবার বেলা ১১টায় বিশ্ববিদ্যালয়ের সিনেট ভবনের সামনে থেকে বিক্ষোভ মিছিল করেন শিক্ষার্থীরা। মিছিল শেষে প্রশাসন ভবনের ফটকে অবস্থান নেন তারা। সেখানে শিক্ষার্থীরা ৬ দফা দাবি উপস্থাপন করেন।

তাদের দাবিগুলো হলো—স্বাস্থ্যবিধি মেনে দ্রুত সময়ের মধ্যে বিভিন্ন বর্ষের আটকে থাকা পরীক্ষা নেওয়া, সংক্ষিপ্ত সময়ের মধ্যে সকল বর্ষের ক্লাস ও পরীক্ষার ব্যবস্থা করা, ক্যাম্পাসের মধ্যে করোনা ইউনিট ও আইসোলেশন ব্যবস্থা নিশ্চিত করা, দ্রুত সময়ের মধ্যে শিক্ষার্থী ও কর্মকর্তা, কর্মচারীদের টিকাদানের ব্যবস্থা এবং সেশনজট এড়াতে কার্যকর সকল পদক্ষেপ গ্রহণ করা।

শিক্ষার্থীরা শিক্ষাপ্রতিষ্ঠান খোলার ব্যাপারে সরকারি সিদ্ধান্তের প্রতিবাদ জানিয়ে স্লোগান দেন শিক্ষার্থীরা।

এ ব্যাপারে বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রক্টর লিয়াকত আলী বলেন, বিশ্ববিদ্যালয়ের শিক্ষার সুষ্ঠু পরিবেশ ফিরিয়ে আনার লক্ষ্যে ইতোমধ্যে সকল বিভাগের সভাপতি, ইনস্টিটিটিউট পরিচালক, অনুষদের ডিনদের নিয়ে বিশ্ববিদ্যালয় প্রশাসন আগামীকাল সভা করবে।

Comments

The Daily Star  | English

Boi Mela extended by 2 days

The duration of this year's Amar Ekushey Book Fair has been extended by two days

1h ago