কানাডার অন্টারিওতে ট্রাক হামলায় এক মুসলিম পরিবারের ৪ জন নিহত

কানাডায় একটি ‘পূর্বপরিকল্পিত’ ট্রাক হামলায় এক মুসলিম পরিবারের চার জন নিহত হয়েছেন বলে জানিয়েছে কানাডার পুলিশ।
কানাডার অন্টারিও প্রদেশের লন্ডন শহরে হামলার স্থানে শ্রদ্ধা জানিয়ে কান্নায় ভেঙে পড়েন নিহতদের স্বজন। ছবি: রয়টার্স

কানাডায় একটি ‘পূর্বপরিকল্পিত’ ট্রাক হামলায় এক মুসলিম পরিবারের চার জন নিহত হয়েছেন বলে জানিয়েছে কানাডার পুলিশ।

কানাডার অন্টারিও প্রদেশের লন্ডন শহরে এই হামলার ঘটনা ঘটেছে।

আজ মঙ্গলবার বিবিসির প্রতিবেদনে বলা হয়েছে, পরিবারের একমাত্র বেঁচে যাওয়া নয় বছর বয়সী শিশুটিকে গুরুতর আহত অবস্থায় হাসপাতালে ভর্তি করা হয়েছে।

কানাডিয়ান পুলিশের গোয়েন্দা শাখার সদস্য পল ওয়েট গতকাল সোমবার সংবাদ সম্মেলনে বলেছেন, ‘ধারণা করা হচ্ছে পরিবারটি মুসলমান হওয়ার কারণেই তাদের ওপর এই হামলা করা হয়েছে।’

রয়টার্সের প্রতিবেদনে বলা হয়েছে, প্রত্যক্ষদর্শীদের বরাত দিয়ে পুলিশ জানিয়েছে, ২০ বছর বয়সী নাথানিয়েল ভেলটম্যান রোববার নয় থেকে ৭৪ বছর বয়সী একই পরিবারের পাঁচ সদস্যের ওপর ট্রাক হামলা চালিয়ে দ্রুত পালিয়ে যায়।

ঘটনার পর গ্রেপ্তার হওয়া লন্ডন শহরের বাসিন্দা ভেলটম্যানের বিরুদ্ধে চারটি হত্যা মামলা ও একজনকে হত্যার চেষ্টার মামলা করেছে পুলিশ। গতকাল তাকে রিমান্ডে নিয়ে পুলিশ হেফাজতে রাখা হয়েছে এবং আগামী বৃহস্পতিবার তাকে আদালতে পাঠানো হতে পারে।

২০১৭ সালের কুইবেক সিটির একটি মসজিদে ছয় জন নিহত হওয়ার পর কানাডার মুসলমানদের বিরুদ্ধে একে সবচেয়ে ভয়াবহ হামলা বলে সংবাদ প্রতিবেদনে উল্লেখ করা হয়েছে।

Comments

The Daily Star  | English

One month of interim govt: Yunus navigating thru high hopes

A month ago, as Bangladesh teetered on the brink of chaos after the downfall of Sheikh Hasina, Nobel Laureate Muhammad Yunus returned home to steer the nation through political turbulences.

8h ago