খুলনায় বিধিনিষেধ না মানায় ৪৬ জনকে ৮৬ হাজার টাকা জরিমানা

খুলনায় করোনার কঠোর বিধিনিষেধ অমান্য করায় ৪৬ জনকে ৮৬ হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত।
ভ্রাম্যমাণ আদালতের অভিযান চলাকালে ৪০টি মামলায় ৪৬ জনকে ৮৬ হাজার ৬০০ টাকা জরিমানা করা হয়। ছবি: স্টার

খুলনায় করোনার কঠোর বিধিনিষেধ অমান্য করায় ৪৬ জনকে ৮৬ হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত।

মঙ্গলবার সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত নগরীর সার্কিট হাউজ মাঠ, পিকচার প্যালেস মোড়, ডাক বাংলা মোড়, ফেরিঘাট মোড়, পাওয়ার হাউজ মোড়, শিববাড়ি মোড়, ময়লাপোতা মোড়, রয়েলের মোড়, সাত রাস্তা মোড়, মজিদ সরণি, শেরে বাংলা রোড, নিউমার্কেট, সোনাডাঙ্গা বাসস্ট্যান্ড, আড়াইশ বেড হাসপাতালের সম্মুখ, বয়রা বাজার, মুজগুন্নি, নতুন রাস্তার মোড়, খালিশপুরের চিত্রালি বাজার, ৭ নম্বর রূপসা ঘাট ও বিআইডিসি রোডে এ ভ্রাম্যমাণ আদালতের অভিযান পরিচালিত হয়।

খুলনা জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. ইসমাইল হোসেন, আরিফুল ইসলাম, গালিব মাহমুদ পাশা, তাহমিদুল ইসলাম, দেবাশীষ বসাক, এস এম রাসেল ইসলাম নূর এবং নূরী তাসমিন ঊর্মি এসব অভিযানের নেতৃত্ব দেন।

নির্বাহী ম্যাজিস্ট্রেট দেবাশীষ বসাক দ্য ডেইলি স্টারকে বলেন, ‘অভিযান পরিচালনাকালে যথাযথভাবে মাস্ক পরিধান করা হয়েছে কিনা, বিকাল ৫টার আগে নিত্য প্রয়োজনীয় দ্রব্যাদির দোকান ও ওষুধের দোকান ছাড়া অন্যান্য দোকান-পাট ও ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ আছে কিনা, বিকাল ৫টার পর ওষুধের দোকান ছাড়া সব দোকান বন্ধ আছে কিনা, খাবারের হোটেলগুলোতে ক্রেতা বসিয়ে খাবার বিক্রি হচ্ছে কিনা তা তদারকি করা হয়।’

ভ্রাম্যমাণ আদালতের অভিযান চলাকালে স্বাস্থ্যবিধি প্রতিপালনে সরকারি নির্দেশ অমান্য করার অপরাধে ৪০টি মামলায় ৪৬ জনকে ৮৬ হাজার ৬০০ টাকা জরিমানা করা হয় বলে জানান তিনি।

সম্প্রতি দেশের বিভিন্ন স্থানে করোনাভাইরাস সংক্রমণের হার আশঙ্কাজনকভাবে বেড়ে যাওয়ায় গত ৪ জুন থেকে নগরীর সদর থানা, সোনাডাঙ্গা থানা, খালিশপুর থানা এলাকা এবং রূপসা উপজেলায় কঠোর বিধিনিষেধ আরোপ করা হয়।

Comments

The Daily Star  | English

Int’l bodies fail to deliver when needed: PM

Though there are many international bodies, they often fail to deliver in the time of crisis, said Prime Minister Sheikh Hasina

1h ago