করোনাভাইরাস

দিনাজপুরে ২৪ ঘণ্টায় শনাক্তের হার ৩৮.০৪ শতাংশ, সদর উপজেলা লকডাউন

দিনাজপুরে গত ২৪ ঘণ্টায় ১৮৪ জনের নমুনা পরীক্ষায় ৭০ জনের করোনা শনাক্ত হয়েছে। পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ৩৮.০৪ শতাংশ।
স্টার অনলাইন গ্রাফিক্স

দিনাজপুরে গত ২৪ ঘণ্টায় ১৮৪ জনের নমুনা পরীক্ষায় ৭০ জনের করোনা শনাক্ত হয়েছে। পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ৩৮.০৪ শতাংশ।

এদিকে দিনাজপুরে করোনার সংক্রমণ ও মৃত্যুর হার বৃদ্ধি পাওয়ায় সদর উপজেলায় কঠোর লকডাউনের ঘোষণা দিয়েছে জেলা প্রশাসন। আগামীকাল মঙ্গলবার সকাল ৬টা থেকে পরবর্তী সাত দিন চলবে এই লকডাউন।

রোববার সন্ধ্যায় দিনাজপুর জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে করোনা সংক্রমণ প্রতিরোধ কমিটির জরুরি সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়।

আজ সোমবার দিনাজপুর জেলা সিভিল সার্জন ডক্টর আব্দুল কুদ্দুস দ্য ডেইলি স্টারকে এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, ওই সভার সিদ্ধান্ত অনুযায়ী ১৫ জুন মঙ্গলবার সকাল ৬টা থেকে আগামী এক সপ্তাহের জন্য এই কঠোর লকডাউন দেওয়া হয়। জেলার সদর উপজেলায় করোনা রোগীর সংখ্যা বৃদ্ধি পাওয়ায় লকডাউনের আওতায় পড়বে। এসব এলাকায় জরুরি প্রয়োজন ছাড়া বাইরে চলাচলে কঠোর বিধিনিষেধ আরোপ করেছে প্রশাসন।

এদিকে, গতকাল এ জেলায় পাঁচ করোনা রোগীর মৃত্যুর হওয়ায় এমন সিদ্ধান্ত নিয়েছে প্রশাসন। এই কঠোর লকডাউন আগামী ২১ জুন রাত ১২টা পর্যন্ত থাকবে এবং প্রয়োজনে আরও বৃদ্ধি করা হবে।

সিভিল সার্জনের তথ্য অনুযায়ী, জেলায় চলতি জুন মাসের ১৩ তারিখ পর্যন্ত ৪৬৫ জন করোনায় আক্রান্ত হয়েছেন এবং এর মধ্যে মৃত্যুবরণ করেছেন ১৪ জন। হাসপাতালে ভর্তি হয়ে ৭৮ জন করোনা ও করোনা উপসর্গ নিয়ে ৭৮ জন রোগী চিকিৎসাধীন। এ পর্যন্ত জেলায় মোট আক্রান্তের সংখ্যা ৬ হাজার ২৭১জন এবং মোট মৃত্যু ১৪৩ জন।

গত সাত দিনে জেলায় শনাক্তের হার ৩১ শতাংশের ওপরে বলে জানান সিভিল সার্জন।

Comments

The Daily Star  | English

A different Eid for residents of St Martin's Island

Number of animals sacrificed half than usual, price of essentials high

1h ago