করোনাভাইরাস

ভারতে ২৪ ঘণ্টায় শনাক্ত ৬৭ হাজার ২০৮, মৃত্যু ২৩৩০

ভারতে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত আরও ৬৭ হাজার ২০৮ জনকে শনাক্ত করা হয়েছে। এখন পর্যন্ত ভারতে মোট শনাক্ত হয়েছে দুই কোটি ৯৭ লাখ ৩১৩ জন।
দিল্লিতে করোনায় আক্রান্ত হয়ে মারা যাওয়া ব্যক্তির মরদেহ শেষকৃত্যের জন্যে নিয়ে যাওয়া হচ্ছে। ১০ জুন ২০২১। ছবি: রয়টার্স

ভারতে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত আরও ৬৭ হাজার ২০৮ জনকে শনাক্ত করা হয়েছে। এখন পর্যন্ত ভারতে মোট শনাক্ত হয়েছে দুই কোটি ৯৭ লাখ ৩১৩ জন।

একই সময়ে করোনায় আক্রান্ত হয়ে দুই হাজার ৩৩০ জন মারা গেছেন। এ পর্যন্ত মারা গেছেন তিন লাখ ৮১ হাজার ৯০৩ জন।

সংক্রমণের দিক থেকে বিশ্বের মধ্যে ভারতের অবস্থান বর্তমানে দ্বিতীয় এবং মৃত্যুর দিক থেকে তৃতীয়।

আজ বৃহস্পতিবার ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভিতে এ তথ্য জানানো হয়েছে।

গত ২৪ ঘণ্টায় ভারতে সুস্থ হয়েছেন আরও এক লাখ তিন হাজার ৫৭০ জন। মোট সুস্থ হয়েছেন দুই কোটি ৮৪ লাখ ৯১ হাজার ৬৭০ জন।

ভারতে সংক্রমণ সবচেয়ে বেশি মহারাষ্ট্রে। এরপর রয়েছে কর্ণাটক, কেরালা, তামিলনাড়ু, অন্ধ্রপ্রদেশ, উত্তর প্রদেশ, পশ্চিমবঙ্গ, দিল্লি, ছত্তিশগড় ও রাজস্থান।

গত ২৪ ঘণ্টায় মহারাষ্ট্রে শনাক্ত হয়েছেন ১০ হাজার ১০৭ জন।

ভারতে মোট শনাক্ত দুই কোটি ৯৭ লাখ ৩১৩ জনের মধ্যে বর্তমানে আক্রান্ত রয়েছেন আট লাখ ২৬ হাজার ৭৪০ জন।

ভারতে এখন পর্যন্ত ২৬ কোটি ৬০ লাখ মানুষকে ভ্যাকসিন দেওয়া হয়েছে বলে জানানো হয়েছে এনডিটিভির প্রতিবেদনে।

পরিসংখ্যান নিয়ে কাজ করা ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারের তথ্য অনুযায়ী, ভারতের মোট জনসংখ্যা ১৩৯ কোটির বেশি। সেখানে প্রতি ১০ লাখ মানুষের মধ্যে গড়ে দুই লাখ ৭৬ হাজার ৫৫৮টি নমুনা পরীক্ষা করা হয়। আর বাংলাদেশে জনসংখ্যা ১৬ কোটি ৬২ লাখের বেশি। এখানে প্রতি ১০ লাখ মানুষের মধ্যে গড়ে ৩৭ হাজার ৫৪৯টি নমুনা পরীক্ষা করা হয়।

উল্লেখ্য, গত বছরের ৩০ জানুয়ারি ভারতে প্রথম করোনা আক্রান্ত রোগী শনাক্ত হয়। ওয়ার্ল্ডোমিটারের তথ্য অনুযায়ী, সংক্রমণের দিক থেকে বর্তমানে বিশ্বে ভারতের অবস্থান দুই নম্বরে। ভারতের আগে রয়েছে যুক্তরাষ্ট্র ও পরে ব্রাজিল।

Comments

The Daily Star  | English

8 killed as gunmen attack churches, synagogues in Russia

Gunmen on Sunday attacked synagogues and churches in Russia's North Caucasus region of Dagestan, killing a priest, six police officers, and a member of the national guard, security officials said

3h ago