বিবর্ণ থেকেই লিগ শেষ সাকিবের, ভোরের ফ্লাইটে যাচ্ছেন যুক্তরাষ্ট্র

৩ ম্যাচের নিষেধাজ্ঞা কাটিয়ে এবারের ঢাকা প্রিমিয়ার লিগ টি-টোয়েন্টিতে শেষ ম্যাচটা খেলে ফেললেন সাকিব আল হাসান
Shakib Al Hasan
মাত্র ১০ রান করে আউট হয়ে ফিরছেন সাকিব আল হাসান। ছবি: ফিরোজ আহমেদ

৩ ম্যাচের নিষেধাজ্ঞা কাটিয়ে এবারের ঢাকা প্রিমিয়ার লিগ টি-টোয়েন্টিতে শেষ ম্যাচটা খেলে ফেললেন সাকিব আল হাসান। তবে এই ম্যাচেও তাকে পাওয়া গেল না সেরা ছন্দে। হারল তার দলও।  ব্যর্থতার আরেকটি ম্যাচ শেষ করার সঙ্গে লিগও শেষ করছেন তিনি। সুপার লিগ না খেলেই পরিবারের সঙ্গে সময় কাটাতে যাচ্ছেন যুক্তরাষ্ট্র।

মোহামেডানের ক্রিকেট কমিটির চেয়ারম্যান মাসুদুজ্জামান নিশ্চিত করেন সাকিবের যুক্তরাষ্ট্র ফেরার কথা, ‘সাকিব আমাদের বলেছেন তিনি সুপার লিগে খেলতে চান না। পরিবারের সঙ্গে সময় কাটাতে চান। আমরা তার ইচ্ছার প্রতি সম্মান দেখাচ্ছি। তিনি শুক্রবার ভোরে যুক্তরাষ্ট্র যাচ্ছেন।’

বৃহস্পতিবার সন্ধ্যায় মিরপুর শেরে বাংলা ক্রিকেট স্টেডিয়ামে সাকিবের দল মোহামেডানকে বৃষ্টি আইনে ৭ উইকেটে হারিয়েছে গাজী গ্রুপ ক্রিকেটার্স।  গাজীর জয়ে মাত্র ২৫ বলে ৪৫ রান করেন ইয়াসির আলি রাব্বি।

এর আগে টস জিতে ব্যাটিং নিয়ে  ৫ উইকেটে ১৪৯ রান করে মোহামেডান। দলের হয়ে মাত্র ২০ বলে সর্বোচ্চ ৪২ রান করেন অধিনায়ক শুভাগত হোম। এদিন তিন নম্বরে ব্যাট করতে নেমেছিলেন সাকিব। ১৬ বল খেলে মাত্র ১০ রান করে মিড অফে ক্যাচ দেন তিনি।

ওই ১০ রানের মধ্যেও আরও দুবার ক্যাচ উঠিয়ে অল্পের জন্য রক্ষা পান তিনি। এবার প্রিমিয়ারের প্রিমিয়ার লিগে সব মিলিয়ে ৮ ম্যাচ খেলে সাকিব করলেন মোটে ১২০ রান, গড় মাত্র ১৫!

Shakib Al Hasan
ছবি: ফিরোজ আহমেদ

বোলিংয়েও এদিন সাকিবকে পাওয়া যায়নি সেরা অবস্থায়। তিন ওভার বল করে ২৪ রান দিয়ে পেয়েছেন ১ উইকেট।

রান তাড়ায় গাজী গ্রুপ ক্রিকেটার্স  ইনিংস শুরুর পর ২ ওভারে ২৬  তুলার পরই নামে বৃষ্টি। এরপর খেলা শুরু হলে ডি/এল মেথডে ১৪ ওভারে গাজীর লক্ষ্য দাঁড়ায় ১১৫ রান।

সৌম্য সরকার মাহমুদুল হাসানের বলে ১০ বলে ১৪ করে আউট হলেও মুমিনুল হককে নিয়ে ঝড় তুলেন ইয়াসির। দুজনের জুটিতে দ্রুতই আসে ৭১ রান। যার ৪৫ রানই ইয়াসিরের ব্যাটে। যাতে ছিল ২ ছক্কা আর ৪ বাউন্ডারি।

দলকে জয়ের একদম কিনারে নিয়ে ফিফটির আক্ষেপ বাড়িয়ে পয়েন্টে ধরা পড়েন ইয়াসির। অধিনায়ক মাহমুদউল্লাহকে নিয়ে ২২ বলে  ২৮ করা মুমিনুল কাজটা সেরেছেন সহজেই।

এই জয়ে ১৪ পয়েন্ট নিয়ে চারে উঠে গেছে গাজী গ্রুপ। ১৩ পয়েন্ট নিয়ে পাঁচে মোহামেডান।

Comments

The Daily Star  | English
Deposits of Bangladeshi banks, nationals in Swiss banks hit lowest level ever in 2023

Deposits of Bangladeshi banks, nationals in Swiss banks hit lowest level ever

It declined 68% year-on-year to 17.71 million Swiss francs in 2023

6h ago