বার্সেলোনায় যোগ দিচ্ছেন মেম্ফিস

চুক্তির বিষয়ে ইতোমধ্যে সমঝোতায় পৌঁছেছে দুই পক্ষ।
depay
ছবি: সংগৃহীত

গুঞ্জন চলছিল মৌসুমের শুরু থেকেই। অবশেষে তা রূপ নিল বাস্তবে। বার্সেলোনায় যোগ দিতে যাচ্ছেন নেদারল্যান্ডসের তারকা ফরোয়ার্ড মেম্ফিস ডিপাই। চুক্তির বিষয়ে ইতোমধ্যে সমঝোতায় পৌঁছেছে দুই পক্ষ।

শনিবার নিজেদের অফিসিয়াল ওয়েবসাইটে বিবৃতি দিয়ে ডিপাইকে দলে টানার বিষয়টি নিশ্চিত করেছে স্প্যানিশ লা লিগার পরাশক্তি বার্সা।

ফরাসি ক্লাব অলিম্পিক লিওঁ ও ডিপাইয়ের মধ্যকার চুক্তির মেয়াদ শেষ হচ্ছে আগামী ৩০ জুন। এরপর ফ্রি এজেন্ট হিসেবে বিনা ট্রান্সফার ফিতে ন্যু ক্যাম্পে পাড়ি জমাবেন তিনি। কাতালানদের সঙ্গে দুই বছরের জন্য অর্থাৎ ২০২২-২৩ মৌসুম পর্যন্ত চুক্তি করবেন তিনি।

জাতীয় দলের সাবেক কোচ রোনাল্ড কোমানের সঙ্গে আবার জুটি বাঁধতে যাচ্ছেন ডিপাই। ২০১৮ থেকে ২০২০ সাল পর্যন্ত নেদারল্যান্ডসের দায়িত্বে ছিলেন সাবেক তারকা ফুটবলার কোমান। নিজ দেশকে ইউরোপিয়ান চ্যাম্পিয়নশিপে পৌঁছে দিয়ে কোচের পদ থেকে সরে দাঁড়ান তিনি। পরে গত বছর অগাস্টে তিনি বার্সার দায়িত্ব নেন।

লিগ ওয়ানে সবশেষ মৌসুমটা দারুণ কেটেছে ২৭ বছর বয়সী ডিপাইয়ের। ২০ গোল নিয়ে তিনি ছিলেন আসরের দ্বিতীয় সর্বোচ্চ গোলদাতা। তার ওপরে ছিলেন কেবল পিএসজির কিলিয়ান এমবাপে (২৭ গোল)। তবে অ্যাসিস্ট (১২) ও সুযোগ তৈরির (৯৪) ক্ষেত্রে তিনিই ছিলেন শীর্ষে।

নতুন মৌসুম শুরুর আগে এই নিয়ে চার ফুটবলারকে দলভুক্ত করল বার্সেলোনা। ইংলিশ প্রিমিয়ার লিগের শিরোপাধারী ম্যানচেস্টার সিটি থেকে বিনামূল্যে তারা নিয়েছে স্ট্রাইকার সার্জিও আগুয়েরো ও সেন্টার-ব্যাক এরিক গার্সিয়াকে। লা লিগার আরেক ক্লাব রিয়াল বেতিস ছেড়ে যোগ দিয়েছেন রাইট-ব্যাক এমারসন।

চলমান ২০২০ ইউরোতে নেদারল্যান্ডসের হয়ে আলো ছড়াচ্ছেন ডিপাই। গত বৃহস্পতিবার অস্ট্রিয়ার বিপক্ষে পেনাল্টি থেকে জালের ঠিকানা খুঁজে নেন তিনি। সেদিন ২-০ গোলের জয়ে প্রতিযোগিতার নকআউটে পা রেখেছে ডাচরা।

Comments