শীর্ষ খবর
করোনাভাইরাস

কুষ্টিয়ায় ২৪ ঘণ্টায় শনাক্ত ৩০.৭৫ শতাংশ, মৃত্যু ৪

কুষ্টিয়ায় গত ২৪ ঘণ্টায় করোনায় ৪ জনের মৃত্যু হয়েছে। একই সময়ে ৪৫২ জনের নমুনা পরীক্ষায় ১৩৯ জনের করোনা শনাক্ত হয়েছে এবং শনাক্তের হার ৩০ দশমিক ৭৫ শতাংশ।
কুষ্টিয়া
স্টার অনলাইন গ্রাফিক্স

কুষ্টিয়ায় গত ২৪ ঘণ্টায় করোনায় ৪ জনের মৃত্যু হয়েছে। একই সময়ে ৪৫২ জনের নমুনা পরীক্ষায় ১৩৯ জনের করোনা শনাক্ত হয়েছে এবং শনাক্তের হার ৩০ দশমিক ৭৫ শতাংশ।

এর আগের ২৪ ঘণ্টায় ৫ জনের মৃত্যু হয়েছিল ও একই সময়ে ৩৫৪ জনের নমুনা পরীক্ষায় ১২২ জনের করোনা শনাক্ত হয়েছিল। শনাক্তের হার ছিল ৩৪ দশমিক ৪৬ শতাংশ। তার আগের ২৪ ঘণ্টায় ৭ জনের মৃত্যু হয়েছিল ও ১১৯ জনের করোনা শনাক্ত হয়েছিল। শনাক্তের হার ছিল ৩৬ দশমিক ৮৪ শতাংশ।

আজ বৃহস্পতিবার সকালে জেলা সিভিল সার্জন ডা. আনোয়ারুল ইসলাম দ্য ডেইলি স্টারকে এ তথ্য জানান।

সিভিল সার্জন জানান, ২৪ ঘণ্টায় মারা যাওয়া সবাই কুষ্টিয়া জেলা স্বাস্থ্য বিভাগের অধীনে চিকিৎসাধীন ছিলেন।

কুষ্টিয়া জেনারেল হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার তাপস কুমার সরকার বলেন, ‘আজ ভোর পর্যন্ত কুষ্টিয়া জেনারেল হাসপাতালের ৫০ শয্যার করোনা ইউনিটে ভর্তি আছেন ১৪৭ জন। এর আগের ২৪ ঘণ্টায় ছিলেন ১৩৫ জন। তার আগের ২৪ ঘণ্টায় ছিলেন ১১২ জন।’

তিনি আরও জানান, আজ সকাল ৯টা পর্যন্ত জেলায় হোমআইসোলেশনে আছেন ১৩৩০ জন। বুধবার ভোরে ছিল ১২৫০ জন। তার আগের দিন ছিলেন ১১৫৭ জন।

এ পর্যন্ত কুষ্টিয়ায় আক্রান্ত হয়েছেন ছয় হাজার ৮০২ জন এবং মারা গেছেন ১৬৬ জন।

করোনার সংক্রমণ নিয়ন্ত্রণের বাইরে চলে যাওয়ায় সোমবার ভোর থেকে সমগ্র জেলায় কঠোর লকডাউন চলছে। কুষ্টিয়া শহর থেকে সব উপজেলা ও আশপাশের জেলাগুলোর প্রবেশপথ বন্ধ করে দেওয়া হয়েছে।

Comments

The Daily Star  | English
Corruption in Bangladesh civil service

The nine lives of a corrupt public servant

Let's delve into the hypothetical lifelines in a public servant’s career that help them indulge in corruption.

6h ago