করোনাভাইরাস

ভারতে ২৪ ঘণ্টায় শনাক্ত হার ২.৭৯ শতাংশ

ভারতে গত ২৪ ঘণ্টায় নতুন করে ৪৮৬৯৮ জনের করোনা শনাক্ত হয়েছে এবং মারা গেছেন আরও এক হাজার ১৮৩ জন। এ সময় ১৭ লাখ ৪৫ হাজার ৮০৯টি নমুনা পরীক্ষা করা হয় এবং পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ২ দশমিক ৭৯ শতাংশ।
ভারতের আহমেদাবাদে করোনায় আক্রান্ত এক রোগীকে চিকিৎসার জন্য কোভিড ডেডেকেটেড হাসপাতালে নেওয়া হচ্ছে। ১৯ এপ্রিল, ২০২১। ছবি: রয়টার্স

ভারতে গত ২৪ ঘণ্টায় নতুন করে ৪৮৬৯৮ জনের করোনা শনাক্ত হয়েছে এবং মারা গেছেন আরও এক হাজার ১৮৩ জন। এ সময় ১৭ লাখ ৪৫ হাজার ৮০৯টি নমুনা পরীক্ষা করা হয় এবং পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ২ দশমিক ৭৯ শতাংশ।

আজ শনিবার ভারতের কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রণালয়ের বরাত দিয়ে এ তথ্য জানিয়েছে হিন্দুস্তান টাইমস।

কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রণালয়ের ড্যাশবোর্ড অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় ৪৮,৬৯৮ জনের করোনা শনাক্ত হয়েছে এবং এক হাজার ১৮৩ জনের মৃত্যু হয়েছে। ফলে, দেশটির মোট শনাক্তের সংখ্যা তিন কোটি এক লাখ ৩৮ হাজার ১৪৩ দাঁড়িয়েছে এবং মৃত্যুর সংখ্যা চার লাখ মাইলফলকের কাছাকাছি পৌঁছেছে।

স্বাস্থ্য মন্ত্রণালয়ের তথ্যে আরও দেখা গেছে, দেশটির সক্রিয় রোগীর সংখ্যা কমে দাঁড়িয়েছে ৫,৯৫,৫৬৫ জনে বা মোট আক্রান্তের ২.০৩ শতাংশ এবং মোট সুস্থতার সংখ্যা দাঁড়িয়েছে ২৯,১৯৩,০৮৫ জন। গত ২৪ ঘণ্টায় ৬৪,৮১৮ জন হাসপাতাল ছেড়েছেন।

ভারতে করোনা মহামারির দ্বিতীয় তরঙ্গ থেকে বেরিয়ে আসার সঙ্গে সঙ্গে ডেল্টা প্লাসসহ ভাইরাসের বিভিন্ন ভ্যারিয়েন্ট ছড়িয়ে পড়ায় তৃতীয় তরঙ্গের আঘাত নিয়ে আশঙ্কা প্রকাশ করা হচ্ছে। ডেল্টা প্লাস ভ্যারিয়েন্টটি এ পর্যন্ত ভারতের ১২টি রাজ্যে পাওয়া গেছে।

Comments

The Daily Star  | English

Coastal villagers shifted to LPG from Sundarbans firewood

'The gas cylinder has made my life easy. The smoke and the tension of collecting firewood have gone away'

28m ago