করোনাভাইরাস

মৃত্যু ৩৯ লাখ ২৮ হাজার, আক্রান্ত ১৮ কোটি ১৩ লাখ

বিশ্বব্যাপী করোনায় মৃত্যুর সংখ্যা ৩৯ লাখ ২৮ হাজার ছাড়িয়েছে। একইসঙ্গে সারাবিশ্বে এ পর্যন্ত আক্রান্ত হয়েছেন ১৮ কোটি ১৩ লাখের বেশি মানুষ।
Coronavirus.jpg
ছবি: রয়টার্স ফাইল ফটো

বিশ্বব্যাপী করোনায় মৃত্যুর সংখ্যা ৩৯ লাখ ২৮ হাজার ছাড়িয়েছে। একইসঙ্গে সারাবিশ্বে এ পর্যন্ত আক্রান্ত হয়েছেন ১৮ কোটি ১৩ লাখের বেশি মানুষ।

আজ মঙ্গলবার সকাল ৮টায় জনস হপকিনস ইউনিভার্সিটির করোনাভাইরাস রিসোর্স সেন্টার এ তথ্য জানিয়েছে।

এতে বলা হয়েছে, বিশ্বব্যাপী করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ১৮ কোটি ১৩ লাখ ৭২ হাজার ৮৩৬ জন এবং মারা গেছেন ৩৯ লাখ ২৮ হাজার ৩৭৭ জন।

এতে আরও বলা হয়েছে, করোনাভাইরাসে এখন পর্যন্ত সবচেয়ে বেশি আক্রান্ত ও মৃত্যু যুক্তরাষ্ট্রে। দেশটিতে আক্রান্ত হয়েছেন তিন কোটি ৩৬ লাখ ৪০ হাজার ৫৭ জন এবং মারা গেছেন ছয় লাখ চার হাজার ১১৪ জন।

আক্রান্তের দিক থেকে বিশ্বে দ্বিতীয় স্থানে থাকা ভারতে শনাক্ত হয়েছেন তিন কোটি দুই লাখ ৭৯ হাজার ৩৩১ জন। মৃত্যুর দিক থেকে তৃতীয় স্থানে থাকা ভারতে এ পর্যন্ত মারা গেছেন তিন লাখ ৯৬ হাজার ৭৩০ জন।

মৃত্যুর দিক থেকে দ্বিতীয় ও সংক্রমণের দিক থেকে তৃতীয় স্থানে থাকা দক্ষিণ আমেরিকার দেশ ব্রাজিলে আক্রান্ত হয়েছেন এক কোটি ৮৪ লাখ ৪৮ হাজার ৪০২ জন এবং মারা গেছেন পাঁচ লাখ ১৪ হাজার ৯২ জন।

এ ছাড়াও, জনস হপকিনস ইউনিভার্সিটির করোনাভাইরাস রিসোর্স সেন্টার এ তথ্য অনুযায়ী, এ পর্যন্ত বিশ্বে করোনার ভ্যাকসিন নিয়েছেন ২৯৫ কোটি ২১ লাখ ৬৬ হাজার ৭২৫ জন।

উল্লেখ্য, গত বছরের ৮ মার্চ বাংলাদেশে প্রথম করোনাভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত করে সরকারের রোগতত্ত্ব, রোগনিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠান (আইইডিসিআর)। স্বাস্থ্য অধিদপ্তরের সর্বশেষ প্রকাশিত তথ্য অনুযায়ী, দেশে এ পর্যন্ত করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন ১৪ হাজার ২৭৬ জন এবং মোট শনাক্ত হয়েছেন আট লাখ ৯৬ হাজার ৭৭০ জন।

Comments

The Daily Star  | English
EC turns a blind eye to polls code violations

Nomination submission deadline won’t be extended: EC

The deadline for the submission of nomination papers ended at 4:00pm today

42m ago