কুষ্টিয়ায় ২৪ ঘণ্টায় শনাক্ত ২৭.৭৫ শতাংশ, মৃত্যু আরও ৪

কুষ্টিয়ায় গত ২৪ ঘণ্টায় করোনায় আরও চার জনের মৃত্যু হয়েছে। একই সময়ে ৬৮১টি নমুনা পরীক্ষায় ১৮৯ জনের করোনা শনাক্ত হয়েছে। পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ২৭ দশমিক ৭৫ শতাংশ।
স্টার অনলাইন গ্রাফিক্স

কুষ্টিয়ায় গত ২৪ ঘণ্টায় করোনায় আরও চার জনের মৃত্যু হয়েছে। একই সময়ে ৬৮১টি নমুনা পরীক্ষায় ১৮৯ জনের করোনা শনাক্ত হয়েছে। পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ২৭ দশমিক ৭৫ শতাংশ।

আজ বুধবার জেলা সিভিল সার্জন ডা. আনোয়ারুল ইসলাম দ্য ডেইলি স্টারকে এ তথ্য জানিয়েছেন।

এর মধ্যে কুষ্টিয়া মেডিকেল কলেজের আরটি-পিসিআর ল্যাবে ১৯৮টি নমুনা পরীক্ষা হয়েছে এবং র‌্যাপিড অ্যান্টিজেন পরীক্ষা হয়েছে ৪৬৭টি।

এর আগের ২৪ ঘণ্টায়ও জেলায় করোনায় চার জনের মৃত্যু হয়। একই সময়ে ৪৫৫টি নমুনা পরীক্ষায় ১৭২ জনের করোনা শনাক্ত হয়। এর মধ্যে কুষ্টিয়া মেডিকেল কলেজের আরটি-পিসিআর ল্যাবে পরীক্ষা হয় ১২৫টি নমুনা এবং র‌্যাপিড অ্যান্টিজেন পরীক্ষা হয় ৩২২টি।

তার আগের ২৪ ঘণ্টায় মৃত্যু ছিল সাত জন। একই সময়ে ৫৭৭টি নমুনা পরীক্ষায় ১৯৫ জনের করোনা শনাক্ত হয়। এর মধ্যে কুষ্টিয়া মেডিকেল কলেজের আরটি-পিসিআর ল্যাবে পরীক্ষা হয় ৮৫টি নমুনা ও র‌্যাপিড অ্যান্টিজেন পরীক্ষা হয় ৪৭৮টি।

সিভিল সার্জন জানান, ২৪ ঘণ্টায় মারা যাওয়া সবাই কুষ্টিয়া জেলা স্বাস্থ্য বিভাগের অধীনে চিকিৎসাধীন ছিলেন।

করোনা ডেডিকেটেড কুষ্টিয়া জেনারেল হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার তাপস কুমার সরকার জানান, বুধবার সকাল ৯টা পর্যন্ত কুষ্টিয়া জেনারেল হাসপাতালের ২৫০ শয্যার করোনা ইউনিটে ভর্তি আছেন ২০০ জন। এর আগের ২৪ ঘণ্টায় এই সংখ্যা ছিল ১৬৪ জন।’

তিনি আরও জানান, আজ সকাল ৯টা পর্যন্ত জেলায় হোম আইসোলেশনে আছেন ১,৮৩৯। গতকাল ছিলেন ১,৬৫১ জন। তার আগের দিন ছিলেন ১,৫৫৬ জন।

এ পর্যন্ত কুষ্টিয়ায় আক্রান্ত হয়েছেন সাত হাজার ৭২৬ জন এবং মারা গেছেন ২০২ জন।

এ দিকে, কুষ্টিয়া জেলাকে লকডাউনে রাখা আছে। এটি চলবে আগামী ১ জুলাই পর্যন্ত।

লকডাউনে কুষ্টিয়া থেকে আশপাশের জেলাগুলোর প্রবেশপথ বন্ধ করে দেওয়া হয়েছে।

Comments

The Daily Star  | English

Why was Abu Sayed shot dead in cold blood?

Why was Abu Sayed of Rangpur's Begum Rokeya University shot down by police? He was standing alone, totally unarmed with arms stretched out, holding no weapons but a stick

1h ago