ফুলবাড়ী সীমান্তে আটক ৭

ভারতের দিল্লিতে ইটভাটায় কাজ শেষে কুড়িগ্রামের ফুলবাড়ী সীমান্ত দিয়ে দেশে ফেরার সময় নারী-শিশুসহ সাত বাংলাদেশিকে আটক করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)।
নারী ও শিশুসহ আটক হওয়া সাত জন। ছবি: সংগৃহীত

ভারতের দিল্লিতে ইটভাটায় কাজ শেষে কুড়িগ্রামের ফুলবাড়ী সীমান্ত দিয়ে দেশে ফেরার সময় নারী-শিশুসহ সাত বাংলাদেশিকে আটক করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)।

আজ সোমবার সকালে বিজিবি বাদী হয়ে অবৈধ অনুপ্রবেশ ও পাসপোর্ট আইনে ফুলবাড়ী থানায় মামলা দায়ের করে আটককৃতদের পুলিশের কাছে  সোপর্দ করেছে।

ফুলবাড়ী থানার অফিসার ইনচার্জ (ওসি তদন্ত) সারওয়ার পারভেজ বিষয়টি দ্য ডেইলি স্টারকে নিশ্চিত করেছেন।

লালমনিরহাট ১৫ বিজিবির অধীন কাশিপুর ক্যাম্পের নায়েক আলমগীর হোসেনের নেতৃত্বে টহলরত বিজিবির সদস্যরা এসময় আন্তর্জাতিক মেইন পিলার নম্বর ৯৪২ এর সামনে আসেন।

আটক বাংলাদেশিরা হলেন, ফুলবাড়ী উপজেলার নওদাবস গ্রামের শাহালাম হকের ছেলে শহিদ আলী (৩১), তার স্ত্রী আফরোজা খাতুন (২৮) ও ছেলে আরমান আলী (৮), কাশিপুর ইউনিয়নের আরজী নেওয়াশী গ্রামের ফজলুল হকের ছেলে রাজু মণ্ডল (৩৬), তার স্ত্রী পারভীন বিবি (২১) ও ছেলে পারভেজ মণ্ডল (৬) এবং নাগেশ্বরী উপজেলার হাসনাবাজার এলাকার আকবর আলীর ছেলে মোকসেদ আলী (৪২)।

লালমনিরহাট ১৫ বিজিবির অধীন কাশিপুর ক্যাম্পের কোম্পানি কমান্ডার সুবেদার রমজান আলী বলেন, 'ভারতের দিল্লিতে ইটভাটায় কাজ শেষে দুই দেশের দালাল চক্রের মাধ্যমে তারা বাংলাদেশ প্রবেশ করলে সীমান্তে টহলরত বিজিবির সদস্যরা তাদের আটক করেন। সোমবার সকালে আটকদের বিরুদ্ধে অবৈধ অনুপ্রবেশ ও পাসপোর্ট আইনে মামলা দায়ের করে ফুলবাড়ী থানায় সোপর্দ করা হয়েছে।' 

Comments

The Daily Star  | English

Beyond Dollar: Bangladesh to seek over 36b yuan in Chinese loans

Bangladesh is going to seek more than 36 billion yuan, equivalent to $5 billion, as soft loans from China to reduce pressure on its dollar reserves.

3h ago