‘সুরক্ষা’ অ্যাপের নায়কদের সম্মানিত করল আইইবি

বাংলাদেশের তথ্য-প্রযুক্তি বিশেষজ্ঞদের সক্ষমতার একটি নিদর্শন ‘সুরক্ষা’ অ্যাপ। এই অ্যাপ তৈরির ৫ কারিগরকে সম্মানিত করেছে ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন, বাংলাদেশ (আইইবি)।

বাংলাদেশের তথ্য-প্রযুক্তি বিশেষজ্ঞদের সক্ষমতার একটি নিদর্শন 'সুরক্ষা' অ্যাপ। এই অ্যাপ তৈরির ৫ কারিগরকে সম্মানিত করেছে ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন, বাংলাদেশ (আইইবি)।

স্বল্পতম সময়ে এই প্ল্যাটফর্ম তৈরি করার কারিগর আইসিটি বিভাগের ৫ প্রকৌশলী মো. হারুন অর রশিদ, মো. গোলাম মাহবুব, এ এস এম হোসনি মোবারক, আবদুল্লাহ আল রহমান এবং মো. আবদুল্লাহ বিন সালাম।

সম্মাননা নিচ্ছেন আবদুল্লাহ আল রহমান (বামে)। ছবি: সংগৃহীত

আইইবি'র এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, গত শনিবার সন্ধ্যায় আইইবি কাউন্সিল হলে (নতুন ভবনের ২য় তলা) সকল স্বাস্থ্যবিধি মেনে এই সম্মাননা স্মারক প্রদান অনুষ্ঠানের আয়োজন করা হয়।

সম্মাননা নিচ্ছেন আ স ম হোসনি মোবারক (বা থেকে দ্বিতীয়)। ছবি: সংগৃহীত

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, আইইবি ঢাকা কেন্দ্রের চেয়ারম্যান প্রকৌশলী মোল্লা মোহাম্মদ আবুল হোসেন। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, আইইবি ঢাকা কেন্দ্রের ভাইস চেয়ারম্যান (প্রশাসন, পিএন্ডএসডব্লিউ) প্রকৌশলী মো. মুসলিম উদ্দিন এবং ভাইস চেয়ারম্যান (একাডেমিক ও এইচআরডি) প্রকৌশলী হাবিব আহমদ হালিম (মুরাদ)।

সম্মাননা নিচ্ছেন মো. গোলাম মাহবুব (মাঝে)। ছবি: সংগৃহীত

আইইবি ঢাকা কেন্দ্রের আইসিটি বিষয়ক স্ট্যান্ডিং কমিটির আহ্বায়ক অধ্যাপক ড. প্রকৌশলী মোহাম্মদ মাহফুজুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন সংস্থাটির সম্পাদক প্রকৌশলী কাজী খায়রুল বাশার।

সম্মাননা নিচ্ছেন মো. আবদুল্লাহ বিন সালাম (বা থেকে দ্বিতীয়)। ছবি: সংগৃহীত

প্রকৌশলী মোল্লা মোহাম্মদ আবুল হোসেন প্রধান অতিথির বক্তব্যে বলেন, 'এই সুরক্ষা অ্যাপ তৈরি করে তারা দেশের অর্থ যেমন বাঁচিয়েছেন, তেমনি মানুষের ভোগান্তিও অনেকটা লাঘব করেছেন।'

সম্মাননা নিচ্ছেন মো. হারুন অর রশিদ (বামে)। ছবি: সংগৃহীত

প্রকৌশলী কাজী খায়রুল বাশার বলেন, 'করোনা দুর্যোগ মোকাবিলায় আইসিটি ক্ষেত্রে গুরুত্বপূর্ণ অবদান রাখা এই প্রকৌশলীরা সম্মুখ সারির যোদ্ধা।'

বিসিএস চাকরিতে আইসিটি ক্যাডার তৈরির দাবি জানিয়ে অনুষ্ঠানের সঞ্চালক আইইবি ঢাকা কেন্দ্রের আইসিটি বিষয়ক স্ট্যান্ডিং কমিটির সদস্য সচিব ও কাউন্সিল সদস্য প্রকৌশলী তানভীর মাহমুদুল হাসান বলেন, 'সুরক্ষা অ্যাপ তৈরি করা আইসিটি খাতের জন্য অনেক বড় একটি চ্যালেঞ্জ ও অর্জন। এটা কম্পিউটার প্রকৌশলীদের কারিগরি দক্ষতা ও অবদানের ফসল।'

Comments

The Daily Star  | English

Ex-public administration minister Farhad arrested

Former Public Administration minister Farhad Hossain was arrested from Dhaka's Eskaton area

3h ago