জুভেন্টাসকে জয়ে ফেরালেন দিবালা-মোরাতা

চ্যাম্পিয়ন্স লিগে উড়তে থাকা জুভেন্টাস আটকে যায় ইংলিশ ক্লাব চেলসিতে। এরপর সে ধারায় সিরি আতে আতালান্তার কাছেও হারে দলটি। টানা দুই হারের পর ফের জয়ের ধারায় ফিরেছে দলটি। পাওলো দিবালা ও আলভারো মোরাতার গোলে সালের্নিতানাকে হারিয়েছে ওল্ড লেডিরা।

চ্যাম্পিয়ন্স লিগে উড়তে থাকা জুভেন্টাস আটকে যায় ইংলিশ ক্লাব চেলসিতে। এরপর সে ধারায় সিরি আতে আতালান্তার কাছেও হারে দলটি। তবে টানা দুই হারের ধাক্কা কাটিয়ে ফের জয়ের ধারায় ফিরেছে দলটি। পাওলো দিবালা ও আলভারো মোরাতার গোলে সালের্নিতানাকে হারিয়েছে ওল্ড লেডিরা।

মঙ্গলবার রাতে সালের্নোর স্তাদিও আরেকিতে সিরি আর ম্যাচে স্বাগতিকদের ২-০ গোলের ব্যবধানে হারিয়েছে জুভেন্টাস।

চলতি মৌসুমে যেন কি যেন হয়েছে জুভেন্টাসের। একটি ম্যাচ হারলেই পরের ম্যাচেও হার অবধারিত। মৌসুমে তিনবার তারা হেরেছে টানা দুটি করে ম্যাচে। তবে এরপরই জয়ের ধারায় ফেরে দলটি। সে ধারাই বজায় থাকল এবারও।

তবে প্রতিপক্ষের মাঠে আগের দিন আধিপত্য বজায় রেখেই খেলতে থাকে জুভেন্টাস। ম্যাচের ৭৪ শতাংশ সময় বল পায়ে ছিল তাদের। মোট ১৮টি শট নেয় দলটি। যার ৭টি ছিল লক্ষ্যে। অন্যদিকে ৪টি শট নিয়ে একটিও লক্ষ্যে রাখতে পারেনি সালের্নিতানা।

ম্যাচের শুরু থেকেই একের পর এক আক্রমণে স্বাগতিকদের দিশেহারা করে দেয় জুভেন্টাস। তবে জমাট রক্ষণে ভালোই জবাব দিচ্ছিল সালের্নিতানা। তবে ম্যাচের ২১তম মিনিটে এগিয়ে যায় সফরকারীরা। দেজান কুলুসেভস্কির সঙ্গে দেওয়া নেওয়া করে ডি-বক্সের সামনে থেকে নেওয়া বুলেট গতির শটে জাল খুঁজে নেন দিবালা।

২৮তম মিনিটে ফ্রিকিক থেকে সৃষ্ট জটলায় বল জালে পাঠিয়েছিলেন জিয়র্জিও কিয়েলিনি। তবে ভিএআরে অফসাইডের কারণে গোল মিলেনি। ৫৮তম মিনিটে ফেদেরিকো বোনোজ্জলির শট বারপোস্টে লেগে ফিরে না আসলে সমতায় ফিরতে পারতো স্বাগতিকরা।

৭০তম মিনিটে ব্যবধান দ্বিগুণ করেন মোরাতা। বাঁ প্রান্ত থেকে ফেদেরিকো বের্নাদস্কির আড়াআড়ি ক্রস থেকে আলতো টোকায় দিক বদলে লক্ষ্যভেদ করেন এ স্প্যানিশ ফরোয়ার্ড। ম্যাচের যোগ করা সময়ে ডি-বক্সে মোরাতাকে ফাউল করায় পেনাল্টি পেয়েছিল জুভেন্টাস। তবে স্পটকিক থেকে গোল আদায় করে নিতে পারেননি দিবালা।

এ জয়ে ১৫ ম্যাচে সাত জয়, তিন ড্রয়ে জুভেন্টাসের সংগ্রহ ২৪ পয়েন্ট। উঠে এলো পয়েন্ট তালিকার সাত নম্বরে। ৮ পয়েন্ট নিয়ে পয়েন্ট তালিকার তলানিতে আছে সালের্নিতানা। এক ম্যাচ কম খেলে ৩৫ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে নাপোলি।

Comments

The Daily Star  | English
quota reform movement,

Govt publishes preliminary list of those killed in July-August protests

The interim government today published a preliminary list of the people who died during the student-led mass protests in July and August.

2h ago