শিক্ষা

শিক্ষাপ্রতিষ্ঠানের ছুটি আরও ২ সপ্তাহ বাড়ছে

শিক্ষাপ্রতিষ্ঠানের চলমান ছুটি আরও দুই সপ্তাহ বাড়ানোর সিদ্ধান্ত হয়েছে। করোনার সংক্রমণ নিয়ন্ত্রণে না আসায় সরকার আজ ছুটি বাড়ানোর সিদ্ধান্ত নিয়েছে।

শিক্ষাপ্রতিষ্ঠানের চলমান ছুটি আরও দুই সপ্তাহ বাড়ানোর সিদ্ধান্ত হয়েছে। করোনার সংক্রমণ নিয়ন্ত্রণে না আসায় সরকার আজ ছুটি বাড়ানোর সিদ্ধান্ত নিয়েছে।

শিক্ষা মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা আবুল খায়ের দ্য ডেইলি স্টারকে এই তথ্য নিশ্চিত করেছেন।

আবুল খায়ের জানান, শিক্ষাপ্রতিষ্ঠানের দুই সপ্তাহের চলমান ছুটি আরও দুই সপ্তাহ বাড়ছে। কিছুক্ষণের মধ্যেই মন্ত্রণালয় থেকে এ সংক্রান্ত নির্দেশনা জারি করা হবে।

করোনা সংক্রমণ শুরুর কারণে ২০২০ সালের ১৭ মার্চ থেকে সব শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ ঘোষণা করা হয়। দীর্ঘ ১৮ মাস পর গত বছরের সেপ্টেম্বর মাসে স্বল্প পরিসরে শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দেওয়া হয়। একেক শ্রেণির ক্লাস একেক দিন নেওয়ার পাশাপাশি অনেক প্রতিষ্ঠানেই অনলাইন পাঠদানও চালু ছিল। কিন্তু সম্প্রতি নতুন করে করোনার সংক্রমণ বেড়ে যাওয়ায় আবারও শিক্ষাপ্রতিষ্ঠানে ছুটি ঘোষণা করে সরকার।

গত ২১ জানুয়ারি শিক্ষাপ্রতিষ্ঠানে নতুন করে ছুটি শুরু হয়। আগামী ৬ ফেব্রুয়ারি ছুটি শেষ হওয়ার কথা থাকলেও সংক্রমণ নিয়ন্ত্রণে না আসায় ২০ ফেব্রুয়ারি পর্যন্ত ছুটি বাড়াচ্ছে সরকার।

Comments

The Daily Star  | English
Chief Election Commissioner Kazi Habibul Awal: violence & breach of electoral code of conduct

30-40pc voter turnout in first phase of upazila polls: CEC

Chief Election Commissioner Kazi Habibul Awal said that voting in the first phase of upazila elections was held peacefully

1h ago