চড়কাণ্ড: অস্কার অ্যাকাডেমি থেকে উইল স্মিথের পদত্যাগ

অস্কার অনুষ্ঠানে উপস্থাপক ও কৌতুক অভিনেতা ক্রিস রককে চড় মারার ঘটনার জেরে অ্যাকাডেমি অব মোশন পিকচার আর্ট অ্যান্ড সায়েন্স থেকে পদত্যাগ করেছেন অভিনেতা উইল স্মিথ।
স্ত্রীকে নিয়ে রসিকতার কারণে গত রোববার অস্কার অনুষ্ঠানে ক্রিস রককে মঞ্চে উঠে চড় মারেন উইল স্মিথ। পড়ে তিনি এ নিয়ে ক্ষমাও চান। ছবি: সংগৃহীত

অস্কার অনুষ্ঠানে উপস্থাপক ও কৌতুক অভিনেতা ক্রিস রককে চড় মারার ঘটনার জেরে অ্যাকাডেমি অব মোশন পিকচার আর্ট অ্যান্ড সায়েন্স থেকে পদত্যাগ করেছেন অভিনেতা উইল স্মিথ।

আজ শনিবার বিবিসি জানায়, উইল স্মিথ এক বিবৃতিতে বলেছেন, '৯৪তম অস্কার একাডেমি পুরস্কার অনুষ্ঠানে আমার আচরণ ছিল মর্মান্তিক, বেদনাদায়ক এবং অমার্জনীয়।'

অস্কার অ্যাকাডেমি প্রেসিডেন্ট ডেভিড রুবিন জানান, তারা উইল স্মিথের পদত্যাগপত্র গ্রহণ করেছেন এবং তার বিরুদ্ধে যে শৃঙ্খলাভঙ্গজনিত কার্যক্রম শুরু হয়েছে, তা চলমান থাকবে।

তবে পদত্যাগ করলেও উইল স্মিথকে তার অস্কার পুরস্কার ফেরত দিতে হবে না বলে জানিয়েছে যুক্তরাষ্ট্রভিত্তিক ম্যাগাজিন ফোর্বস। 

ম্যাগাজিন আরও জানায়, তিনি ভবিষ্যতে অস্কার পুরস্কারের জন্য মনোনয়ন পাবেন এবং অনুষ্ঠানে আমন্ত্রণও পেতে পারেন।

গত রোববার অস্কার পুরস্কার অনুষ্ঠানে স্ত্রীর অসুস্থতা নিয়ে রসিকতা করায় উপস্থাপক ক্রিস রককে মঞ্চে উঠে চড় মারেন উইল স্মিথ। অ্যালোপেশিয়া রোগের কারণে জাডা পিনকেট স্মিথ মাথার চুল হারিয়েছেন।

ওই ঘটনার এক ঘণ্টা পরেই কিং রিচার্ড চলচ্চিত্রে অভিনয়ের জন্য শ্রেষ্ঠ অভিনেতার পুরস্কার পান উইল স্মিথ। ওই চলচ্চিত্রে তিনি টেনিস তারকা ভেনাস ও সেরেনা উইলিয়ামসের পিতার চরিত্রে অভিনয় করেছেন।

Comments

The Daily Star  | English
World Press Freedom Day 2024

Has Bangladesh gained anything by a restrictive press?

The latest Bangladesh Bank restriction on journalists is anti-democratic, anti-free press and anti-public interest.

11h ago