বাহরাইনে ২ বাংলাদেশির সপ্তাহব্যাপী আলোকচিত্র প্রদর্শনী

পারস্য উপসাগরীয় দেশ বাহরাইনে চলছে ২ বাংলাদেশির সপ্তাহব্যাপী আলোকচিত্র প্রদর্শনী। দেশটির রাজধানী মানামার সিফ মলে ‘গ্লিম্পস অব বাংলাদেশ’ শিরোনামে প্রদর্শনীতে বাংলাদেশের আলোকচিত্রী মোস্তাফিজ মামুন ও আব্দুল মমিনের ৭০টি ছবি প্রদর্শিত হচ্ছে।
বাহরাইনের রাজধানী মানামার সিফ মলে বাংলাদেশের আলোকচিত্রী মোস্তাফিজ মামুন ও আব্দুল মমিনের ‘গ্লিম্পস অব বাংলাদেশ’ প্রদর্শনীর উদ্বোধনী দিনে বাংলাদেশের রাষ্ট্রদূত ড. মুহাম্মদ নজরুল ইসলামসহ অতিথিরা। ছবি: সংগৃহীত

পারস্য উপসাগরীয় দেশ বাহরাইনে চলছে ২ বাংলাদেশির সপ্তাহব্যাপী আলোকচিত্র প্রদর্শনী। দেশটির রাজধানী মানামার সিফ মলে 'গ্লিম্পস অব বাংলাদেশ' শিরোনামে প্রদর্শনীতে বাংলাদেশের আলোকচিত্রী মোস্তাফিজ মামুন ও আব্দুল মমিনের ৭০টি ছবি প্রদর্শিত হচ্ছে।

'কালার অব ইস্ট' আর্ট গ্যালারির সহযোগিতায় বাংলাদেশ দূতাবাস আয়োজিত প্রদর্শনী আগামী ১ জুন স্থানীয় সময় সকাল ১০টা থেকে রাত ১০টা পর্যন্ত চলবে।

গত বৃহস্পতিবার বাহরাইনে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত ড. মু. নজরুল ইসলাম প্রদর্শনীর উদ্বোধন করেন। অনুষ্ঠানে তিনি বলেন, 'বাংলাদেশের অপরূপ প্রাকৃতিক সৌন্দর্য, সংস্কৃতি ও ঐতিহ্যকে তুলে ধরতে এ আয়োজন।'

বাহরাইনে বাংলাদেশের রাষ্ট্রদূত ড. মু. নজরুল ইসলামের (মাঝে) সঙ্গে ২ আলোকচিত্রী মোস্তাফিজ মামুন ও আব্দুল মমিন। ছবি: সংগৃহীত

বাংলাদেশ ও বাহরাইনের মধ্যে চমৎকার দ্বিপাক্ষিক সম্পর্কের কথা উল্লেখ করে রাষ্ট্রদূত আরও বলেন, 'এ ধরনের প্রদর্শনীর মাধ্যমে ২ দেশের মধ্যে পর্যটন খাতসহ ব্যবসা-বাণিজ্যের আরও প্রসার ঘটবে বলে আশা করি।'

উদ্বোধনী অনুষ্ঠানে বিদেশি কূটনীতিক, বাহরাইনের সরকারি ঊর্ধ্বতন কর্মকর্তা, ব্যবসায়ী, লেখক, শিল্পী ও সাংস্কৃতিক ব্যক্তিত্ব, ট্যুর অপারেটর ও প্রবাসী বাংলাদেশি সংগঠনের নেতারা উপস্থিত ছিলেন।

২ আলোকচিত্রীর ছবিতে কৃষি, অর্থনীতি, সংস্কৃতি, শিক্ষা, স্বাস্থ্য, নারীর ক্ষমতায়ন, খাদ্য নিরাপত্তা অর্জন ও প্রাকৃতিক সৌন্দর্যসহ অসাম্প্রদায়িক বাংলাদেশকে তুলে ধরা হয়েছে।

উদ্বোধনী দিনে বাহরাইনের নাগরিকসহ বিপুল সংখ্যক প্রবাসী বাংলাদেশি প্রদর্শনী ঘুরে দেখেন। বাংলাদেশের ছবি দেখে বাহরাইনি দর্শনার্থীরা মুগ্ধতা প্রকাশ করেন।

Comments

The Daily Star  | English

Love road at Mirpur: A youthful street

Certain neighbourhoods in Dhaka have that one spot where people gather to just sit back and relax. For Mirpur, it’s the frequently discussed street referred to as “Love Road”.

5h ago