ইমরুলের অপরাজিত ফিফটিতে জিতল বাংলা টাইগার্স

তিনে নেমে তার অপরাজিত হাফসেঞ্চুরির পাশাপাশি রান পেলেন ওপেনার নাঈম শেখ।
ছবি: ফিরোজ আহমেদ

বাঁহাতি স্পিনার তানভীর ইসলাম ও বাঁহাতি পেসার আবু হায়দার রনি লক্ষ্যটা রাখলেন নাগালের মধ্যে। হাইপারফরম্যান্স (এইচপি) ইউনিটের বিপরীতে তাদের তোপের পর বাকিটা সহজেই সারতে বাংলা টাইগার্সকে পথ দেখালেন ইমরুল কায়েস। তিনে নেমে তার অপরাজিত হাফসেঞ্চুরির পাশাপাশি রান পেলেন ওপেনার নাঈম শেখ।

রোববার রাজশাহীতে চার দিনের প্রস্তুতি ম্যাচের শেষ দিনে ৯ উইকেটের জয় তুলে নিয়েছে জাকির হাসানের নেতৃত্বাধীন টাইগার্স। আগের দিনের ৪ উইকেটে ১২৩ রান নিয়ে খেলতে নেমে এইচপি দ্বিতীয় ইনিংসে অলআউট হয় ২১৭ রানে। ফলে টাইগার্স পায় ১২৭ রানের মামুলি লক্ষ্য। ইমরুল ও নাঈমের অবিচ্ছিন্ন ১১১ রানের জুটিতে অনায়াসে তা পেরিয়ে যায় তারা।

শহীদ কামরুজ্জামান স্টেডিয়ামে লক্ষ্য তাড়ায় দলীয় ২০ রানে বিদায় নেন সৌম্য সরকার। প্রথম ইনিংসে ফিফটি করা বাঁহাতি এবার ১১ বল খেলে করেন ৯ রান। মৃত্যুঞ্জয় চৌধুরীর বলে মাহফিজুল ইসলামের হাতে ক্যাচ দেন তিনি। তবে ইমরলের আগ্রাসী ব্যাটিং চাপে পড়তে দেয়নি টাইগার্সকে। ৬৮ রানের ঝলমলে ইনিংস খেলেন তিনি। ৬৯ বলের ইনিংসে মারেন ৯ চার ও ৩ ছক্কা। তাকে যোগ্য সঙ্গ দেন নাঈম। ৫৫ বলে ৬ চার ও ১ ছয়ে অপরাজিত ৪৭ রান আসে তার ব্যাট থেকে।

এর আগে জুটি গড়তে না পারার খেসারত দিতে হয় আকবর আলীর নেতৃত্বাধীন এইচপিকে। এক পর্যায়ে, ১৫৮ রানে ৮ উইকেট খুইয়ে ফেলেছিল তারা। সেখান থেকে তাদের সংগ্রহ দুইশ ছাড়ায় রিশাদ হোসেন ও এনামুল হকের কল্যাণে। নবম উইকেটে তারা যোগ করেন ৫৯ রান। নয়ে নামা রিশাদ ৩১ ও দশে নামা এনামুল হক ২৩ রান করেন। তানভীর ৩৫ রানে ৪ ও আবু হায়দার ৩৫ রানে ৩ উইকেট নেন।

টস হেরে ব্যাটিংয়ে নেমে প্রথম ইনিংসে এইচপি করেছিল ২২৭ রান। এরপর টাইগার্স ৩১৮ রান তুলে পেয়েছিল ৯১ রানের ভালো লিড। সৌম্য ৮১ ও ফজলে মাহমুদ রাব্বি ৮৯ রানের ইনিংস খেলেছিলেন।

Comments

The Daily Star  | English
Strong dollar spillover: How Bangladesh manages it

Strong dollar spillover: How Bangladesh manages it

The crawling peg system for the taka is a delayed response to reserve erosion

4h ago