বাথরুমের আটকে পড়া ২ বছরের শিশুকে উদ্ধার নিয়ে যা ঘটল

বাথরুমে ঢুকে দরজা আটকে দেওয়া দুই বছরের এক শিশুকে উদ্ধার করেছে ফায়ার সার্ভিস। আজ সোমবার ঢাকার রূপনগর আবাসিক এলাকায় এই ঘটনা ঘটে। ফায়ার সার্ভিসের কর্মীরা ডোর ওপেনার যন্ত্র দিয়ে লোহার দরজা ভেঙে শিশুটিকে উদ্ধার করেন।
ভেতরে আটকে পড়া শিশুকে উদ্ধারে বিশেষ যন্ত্রের সাহায্যে লোহার দরজা খুলছেন ফায়ার সার্ভিস কর্মীরা। ছবি: সংগৃহীত

বাথরুমে ঢুকে দরজা আটকে দেওয়া দুই বছরের এক শিশুকে উদ্ধার করেছে ফায়ার সার্ভিস। আজ সোমবার ঢাকার রূপনগর আবাসিক এলাকায় এই ঘটনা ঘটে। ফায়ার সার্ভিসের কর্মীরা ডোর ওপেনার যন্ত্র দিয়ে লোহার দরজা ভেঙে শিশুটিকে উদ্ধার করেন।

আটকে পড়া শিশুটির নাম মরিয়ম আক্তার। পরিবারের সঙ্গে সে রূপনগরে ৫তলা একটি বাড়ির ছাদের ওপরের ঘরে থাকে। আজ সকালে বাসায় ছোট খালার কাছে মরিয়মকে রেখে গার্মেন্টসের কাজে গিয়েছিলেন তার মা। সাড়ে ১১টার দিকে মরিয়ম বাথরুমে ঢুকে দরজা বন্ধ করে ফেলে। কোনোভাবে ভেতর থেকে ছিটকিনিও বন্ধ হয়ে যায়। এর পর প্রায় দুই ঘণ্টা ধরে চেষ্টা চলে দরজা ভেঙে ও পেছনের ভেন্টিলেটর দিয়ে মরিয়মকে উদ্ধারের চেষ্টা। কোনোভাবেই উদ্ধার করতে না পেরে প্রতিবেশীরা ফায়ার সার্ভিসের খবর দেন।

মিরপুর ফায়ার স্টেশনের ফায়ারম্যান মিজানুর রহমান দ্য ডেইলি স্টারকে জানান, দুপুরে ১টা ৩৪ মিনিটে ফায়ার সার্ভিসের কনট্রোল রুম থেকে আমাদের কাছে ফোন আসে। বাথরুমে শিশু আটকে পড়ার খবর পেয়ে পাঁচ জন ফায়ারম্যান ঘটনাস্থলে গিয়ে ১টা ৫৮ মিনিটে দরজা ভেঙে শিশুটিকে উদ্ধার করেন।

দরজা ভাঙার সময় শিশুটির আহত হওয়ার ঝুঁকি সম্পর্কে জানতে চাইলে তিনি বলেন, এই বিষয়টি মাথায় রেখে উদ্ধার অভিযান চালাতে হয়েছে। শিশুটি আতঙ্কিত অবস্থায় ছিল। এসব কারণে ডোর ওপেনার যন্ত্র দিয়ে ঝুঁকিবিহীনভাবে দরজাটি খুলে শিশুটিকে উদ্ধার করা হয়।

Comments