সাংবাদিক হত্যাচেষ্টা মামলা: রায় ঘোষণার তারিখ পিছিয়ে ৮ নভেম্বর

একটি বেসরকারি টেলিভিশন চ্যানেলের ২ সাংবাদিককে পুড়িয়ে হত্যাচেষ্টা মামলার রায় ঘোষণার তারিখ পিছিয়েছেন আদালত।
ছবি: সংগৃহীত

একটি বেসরকারি টেলিভিশন চ্যানেলের ২ সাংবাদিককে পুড়িয়ে হত্যাচেষ্টা মামলার রায় ঘোষণার তারিখ পিছিয়েছেন আদালত।

ঢাকা চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মো. রেজাউল করিম চৌধুরী আজ মঙ্গলবার আগামী ৮ নভেম্বর রায় ঘোষণার তারিখ নির্ধারণ করে আদেশ দেন।

এর আগে রাষ্ট্রপক্ষ ও আসামিপক্ষ তাদের যুক্ততর্ক উপস্থাপন শেষ করেন। শুনানিকালে আদালত রাষ্ট্রপক্ষের ১২ জনের সাক্ষ্যগ্রহণ করেছেন।

২০১৬ সালের ৬ নভেম্বর যমুনা টেলিভিশনের সিনিয়র রিপোর্টার শাকিল হাসান এবং ক্যামেরাপারসন শাহীন আলম পুরান ঢাকার সোয়ারীঘাট এলাকায় একটি পলিথিন কারখানার ওপর সংবাদ প্রতিবেদন তৈরির সময় সন্ত্রাসী হামলার কবলে পড়েন। তারা শাকিল ও শাহীনের গায়ে কেরোসিন তেল ঢেলে পুড়িয়ে হত্যার চেষ্টা করে, সে সময় স্থানীয় বাসিন্দারা তাদের উদ্ধার করেন।

ওই ঘটনায় শাকিল বাদী হয়ে চকবাজার থানায় মামলা দায়ের করেন। হামলাকারী সন্দেহে পুলিশ কয়েকজনকে গ্রেপ্তার করে। চকবাজার থানার পরিদর্শক ও মামলাটির তদন্তকারী কর্মকর্তা (আইও) মোরাদুল ইসলাম পরের বছরের ৬ জুন ৮ জনের বিরুদ্ধে অভিযোগপত্র দেন।

এরা হলেন—শাওন হাওলাদার, আব্দুর রহিম, মো. অভি, মো. হাবিবুর রাহমান, আব্দুল জাব্বার, মো. জাকির হোসেন, জাহাঙ্গীর আলম ও ইলিয়াস হোসেন।

২০১৮ সালের ৪ জানুয়ারি আদালত জাহাঙ্গীর ও ইলিয়াসকে অব্যাহতি দিয়ে ৬ জনের নামে অভিযোগ গঠন করেন।

Comments

The Daily Star  | English
quota reform movement,

Govt publishes preliminary list of those killed in July-August protests

The interim government today published a preliminary list of 726 people who died during the student-led mass protests in July and August.

1h ago