টি-টোয়েন্টি বিশ্বকাপ ২০২২

সেমিফাইনালে ভারতের জয় চান শোয়েব আখতার

দেশটির সাবেক পেসার শোয়েব আখতার জানালেন, ফাইনালের প্রতিপক্ষ হিসেবে ভারতই তাদের পছন্দ।
ভারতকে অভিনন্দন জানালেন শোয়েব আক্তার

চির প্রতিদ্বন্দ্বী ভারতের কাছে হেরেই এবার টি-টোয়েন্টি বিশ্বকাপ শুরু হয়েছিল পাকিস্তানের। পরের ম্যাচে জিম্বাবুয়ের কাছে হেরে সেমির স্বপ্ন প্রায় শেষ হয়ে গিয়েছিল তাদের। পরে নাটকীয়ভাবে সেমিতে যাওয়ার পর সবার আগে ফাইনালেও চলে গেছে বাবর আজমের দল। দেশটির সাবেক পেসার শোয়েব আখতার জানালেন, ফাইনালের প্রতিপক্ষ হিসেবে ভারতই তাদের পছন্দ।

বুধবার নিউজিল্যান্ডকে ৭ উইকেটে হারিয়ে পাকিস্তান ফাইনাল নিশ্চিত করার পরই টুইট করেন শোয়েব। সেখানে একটি ভিডিও পোস্ট করে ক্যাপশন দিয়েছেন, 'প্রিয় ভারত, আগামী কালের জন্য শুভকামনা। আমরা মেলবোর্নে একটা দুর্দান্ত ম্যাচের তোমাদের অপেক্ষায় থাকব।'

ভিডিওতে এই গতি তারকা বলেন, ফাইনালে ভারতকে হারিয়েই কাপ নিতে চায় পাকিস্তান,  'ফাইনালে আস। তোমাদের জন্য শুভকামনা। ইংল্যান্ডকে হারিয়ে মেলবোর্নে আস। মেলবোর্নে আমরাই তোমাদের হারাব। আমি চাই আরেকটি ভারত-পাকিস্তান লড়াই। সারা দুনিয়া অপেক্ষা করছে।'

২০০৭ সালে প্রথম টি-টোয়েন্টি বিশ্বকাপেরও ফাইনাল খেলেছিল ভারত-পাকিস্তান। সেবার পাকিস্তানকে হারিয়ে চ্যাম্পিয়ন হয় ভারত। যেকোনো বিশ্বকাপের আসরে একবারই ভারতকে হারাতে পেরেছিল পাকিস্তান। ২০২১ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপে তাদের জয় এসেছিল গ্রুপ পর্বে।

এবার পাকিস্তান ফাইনালে উঠবে এমন কোন পরিস্থিতিই ছিল না। গ্রুপ পর্বে ভারতের পর জিম্বাবুয়ের কাছে হেরে বিদায়ের দ্বারপ্রান্তে ছিল তারা। নেদারল্যান্ডস ও দক্ষিণ আফ্রিকাকে হারিয়ে ঘুরে দাঁড়ানোর পরও বিদায়ই ছিল বড় সম্ভাবনায়। গ্রুপের শেষ দিনে নেদারল্যান্ডস নাটকীয়ভাবে দক্ষিণ আফ্রিকাকে হারিয়ে দিলে দোয়ার খুলে যায় পাকিস্তানের। বাংলাদেশকে হারিয়েই তারা পা রাখে সেমিতে। সেখানে পুরো টুর্নামেন্টে উড়তে থাকা নিউজিল্যান্ডকে একদম পাত্তাই দেয়নি। বৃহস্পতিবার ভারত-ইংল্যান্ড ম্যাচের জয়ী দলের বিপক্ষে ১৩ নভেম্বর ফাইনাল খেলবে পাকিস্তান।

Comments

The Daily Star  | English

Bangladesh’s ever-neglected working class

Even after half a century of independence, most of the working people in Bangladesh are far from enjoying fundamental workers' rights.

8h ago