তিন সপ্তাহ মাঠের বাইরে দেম্বেলে!

পেদ্রির নৈপুণ্যে আগের দিন জিরানোর বিপক্ষে ঘাম ঝরানো জয় পেয়েছে বার্সেলোনা। তাতে পূর্ণ পয়েন্ট মিললেও স্বস্তি নেই কোচ জাভি হার্নান্দেজের। কারণ চোটে পড়েছেন দলের অন্যতম সেরা তারকা উসমান দেম্বেলে। ধারণা করা হচ্ছে কমপক্ষে তিন সপ্তাহ মাঠে বাইরে থাকতে হবে এ তরুণকে।

পেদ্রির নৈপুণ্যে আগের দিন জিরানোর বিপক্ষে ঘাম ঝরানো জয় পেয়েছে বার্সেলোনা। তাতে পূর্ণ পয়েন্ট মিললেও স্বস্তি পাচ্ছেন না কোচ জাভি হার্নান্দেজ। কারণ চোটে পড়েছেন দলের অন্যতম সেরা তারকা উসমান দেম্বেলে। ধারণা করা হচ্ছে কমপক্ষে তিন সপ্তাহ মাঠে বাইরে থাকতে হবে এ তরুণকে।

শনিবার রাতে লা লিগার ম্যাচে প্রতিপক্ষের মাঠে জিরোনাকে ১-০ গোলের ব্যবধানে হারায় বার্সেলোনা। ম্যাচের একমাত্র গোলটি করেন পেদ্রি। ২৬তম মিনিটে দেম্বেলের পরিবর্তে মাঠে নেমেছিলেন এ তরুণ।

তবে জয়ের চেয়ে বড় দুশ্চিন্তার বিষয় হয়ে গেছে দেম্বেলের ইনজুরি। ম্যাচের ২৫তম মিনিটে বাঁ পা ধরে মাটিতে বসে পড়েন। এরপর তাকে বদল করার জন্য ইশারা দিতে থাকেন তরুণ।

ম্যাচের বিরতির সময় কাতালান ক্লাব জানিয়েছে, বাঁ পায়ে একটি কোয়াড্রিসেপ ইনজুরি রয়েছে দেম্বেলের এবং বার্সেলোনায় ফেরার পর তার পরীক্ষা করা হবে। ম্যাচ শেষে দেম্বেলের ইনজুরি নিয়ে কোচ জাভি বলেছেন, 'দেম্বেলে? আমার মনে হয় একটি গুরুত্বপূর্ণ ইনজুরি আছে।'

'এটি একটি লজ্জার বিষয়, কারণ ও আমাদের জন্য সবচেয়ে নির্ধারক ফুটবলারদের একজন, সবচেয়ে পার্থক্যকারী। আমরা পরীক্ষাগুলো দেখব, কিন্তু সে কিছু বুঝতে পেরেছে। আমরা আশা করি এটি যতটা সম্ভব কম, তবে সে একটি কোয়াড্রিসেপ ইনজুরি টের পেয়েছে,' যোগ করেন বার্সা কোচ।

বার্সেলোনায় যোগ দেওয়ার পর ক্যারিয়ারের বড় একটা সময় ইনজুরিতেই কেটেছে দেম্বেলের। তবে ২০২১ সালের নভেম্বর থেকে কোনো সমস্যা ছাড়াই খেলে যাচ্ছিলেন। আর খেলছিলেনও দারুণ। ডান প্রান্ত কি বাঁ প্রান্ত দুই উইংয়েই খেলে গোল ও অ্যাসিস্ট করছিলেন তিনি।

শেষ পর্যন্ত কোয়াড্রিসেপ ইনজুরিতে পড়লে বেশ কিছুদিনই মাঠের বাইরে থাকতে হবে দেম্বেলেকে। এ ধরণের ইনজুরি সাড়তে কমপক্ষে তিন সপ্তাহ সময় লাগে। আর এমনটা হলে আগামী ১৬ ফেব্রুয়ারি ইউরোপা লিগের গুরুত্বপূর্ণ ম্যাচে ইংলিশ প্রতিপক্ষ ম্যানচেস্টার ইউনাইটেডের বিপক্ষে তাকে পাচ্ছে না বার্সেলোনা। যা বড় ধাক্কা হতে পারে কাতালানদের জন্য।

Comments

The Daily Star  | English

Ex-public administration minister Farhad arrested

Former Public Administration minister Farhad Hossain was arrested from Dhaka's Eskaton area

3h ago