আফগানদের দারুণ সূচনায় হতাশা বাড়ছে বাংলাদেশের

দুই আফগান ওপেনার রহমানুল্লাহ গুরবাজ ও ইব্রাহীম জাদরান প্রথমবারের মতো বাংলাদেশের বিপক্ষে উপহার দিয়েছেন শতরানের জুটি।

বাংলাদেশের হতাশা বাড়িয়ে দারুণ ব্যাটিং করে চলেছেন দুই আফগান ওপেনার রহমানুল্লাহ গুরবাজ ও ইব্রাহীম জাদরান। প্রথমবারের মতো বাংলাদেশের বিপক্ষে তাদের ওপেনিং জুটি পার করেছে শতরানও। তাতে সংগ্রহের দিকেই আগেই যাচ্ছে সফরকারীরা।

শনিবার চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে এ প্রতিবেদন লেখা পর্যন্ত আফগানদের সংগ্রহ ২২ ওভারে বিনা উইকেটে ১৪১ রান। গুরবাজ ৮৪ ও ইব্রাহীম ৩৪ রানে ব্যাট করছেন।

বাংলাদেশের বিপক্ষে এর আগে আফগানদের সর্বোচ্চ ওপেনিং জুটি ছিল ৭৯ রানের। গত বছর এই চট্টগ্রামের মাঠেই সে জুটিটি করেছিলেন গুরবাজ ও রিয়াজ হাসান।

দুই ওপেনার দারুণ ব্যাটিং করলেও বাংলাদেশের বোলাররাও তেমন কিছুই করতে পারেননি। শুরু থেকেই নিয়মিত আলগা বল করেছেন তারা। যার সুবিধা পুরোপুরি নিয়েছে সফরকারীরা। তাতে রানও এসেছে দ্রুতগতিতে। বিশেষ করে গুরবাজ শুরু থেকেই আগ্রাসী।

মোস্তাফিজুর রহমানের করা অষ্টম ওভারে দুটি ছক্কা হাঁকিয়ে আফগানদের দলটিও ফিফটি পূরণ করেন গুরবাজ। নিজেও ফিফটি করেছেন সাকিব আল হাসানকে টানা দুই বলে চার ও ছক্কা মেরে। ৪৮ বলে ফিফটি স্পর্শ করা এ ব্যাটার এগিয়ে যাচ্ছেন নিজের চতুর্থ সেঞ্চুরির দিকে।

তবে জুটি ভাঙার দুরূহ একটি সুযোগ এসেছিল বাংলাদেশের সামনে। তা লুফে নিতে পারেননি তারা। সাকিবের লং অফে ক্যাচের মতো তুলে দিয়েছিলেন ইব্রাহীম। তবে সীমানা থেকে অনেকটা ছুটে এসে চেষ্টা করলেও তালুবন্দি করতে পারেননি তাওহিদ হৃদয়। বল পড়ে তার সামান্য সামনে।

Comments

The Daily Star  | English

Ex-public administration minister Farhad arrested

Former Public Administration minister Farhad Hossain was arrested from Dhaka's Eskaton area

3h ago