সাকিব শতভাগ ফিট, প্রথম ম্যাচ নিয়ে কোন শঙ্কা নেই

গত শুক্রবার প্রথম প্রস্তুতি ম্যাচে শ্রীলঙ্কার বিপক্ষে ম্যাচের দিন আসে সাকিবের চোটের খবর। তবে সেই চোট কতটা কি তা কেউই পরিস্কার করছিলেন না। 
Shakib Al Hasan
অনুশীলনে সাকিব আল হাসান। ছবি: ফিরোজ আহমেদ/স্টার

গৌহাটি গিয়ে ওয়ার্মআপে ফুটবল খেলতে গিয়ে চোট পান সাকিব আল হাসান। এই চোট কতটা গুরুতর তা দলের পক্ষে জানানো না হওয়ায় নানা গুঞ্জন তৈরি হয়ে যায়। দুই প্রস্তুতি ম্যাচে বিশ্রাম নেওয়া বাংলাদেশ অধিনায়কের অবস্থার হালচাল জানালেন সহ-অধিনায়ক নাজমুল হোসেন শান্ত। তার দেওয়া খবর, সাকিবকে নিয়ে কোন শঙ্কা নেই, শতভাগ ফিটই আছেন। 

গত শুক্রবার প্রথম প্রস্তুতি ম্যাচে শ্রীলঙ্কার বিপক্ষে ম্যাচের দিন আসে সাকিবের চোটের খবর। তবে সেই চোট কতটা কি তা কেউই পরিস্কার করছিলেন না। 

দলীয় সূত্র জানায়, ঝুঁকি না নিয়ে ইংল্যান্ডের বিপক্ষে দ্বিতীয় প্রস্তুতি ম্যাচেও বিশ্রামে রাখা হবে সাকিবকে। সেটাই করা হয় এদিন। টস করতে এসে সাকিব প্রসঙ্গে ভারপ্রাপ্ত অধিনায়ক শান্ত জানান সাকিব খেলার মতো পুরোপুরি ফিট আছেন,  'তিনি শতভাগ ফিট আছেন। প্রথম ম্যাচ থেকেই খেলার জন্য এভেইলেবল।'

গৌহাটিতে আজ দ্বিতীয় ম্যাচ খেলার পর মঙ্গলবার বিশ্বকাপে মূল আসরের প্রথম ম্যাচের ভেন্য ধর্মশালায় যাবে বাংলাদেশ। সেখানে আগামী ৭ অক্টোবর আফগানিস্তানের বিপক্ষে নামবে লাল সবুজের প্রতিনিধিরা। ১০ অক্টোবর একই ভেন্যুতে ইংল্যান্ডের বিপক্ষে আছে দ্বিতীয় ম্যাচ। 

এশিয়া কাপের পর ঘরের মাঠে শ্রীলঙ্কা সিরিজে বিশ্রামে ছিলেন সাকিব। বিশ্বকাপের আগে প্রস্তুতি ম্যাচও খেললেন না তিনি। একেবারে আফগানিস্তানের বিপক্ষে বিশ্বকাপে নামবেন বাংলাদেশ অধিনায়ক। 

Comments

The Daily Star  | English

Ex-public administration minister Farhad arrested

Former Public Administration minister Farhad Hossain was arrested from Dhaka's Eskaton area

2h ago