আইসিসির মাস সেরার তালিকায় বাংলাদেশের নাহিদা, ফারজানা

বৃহস্পতিবার মাস সেরা ক্রিকেটারদের সংক্ষিপ্ত তালিকা প্রকাশ করে আইসিসি
ICC Women’s Player of the Month nominees

গত মাসের পারফরম্যান্সের জন্য আইসিসির মাস সেরা নারী ক্রিকেটার হওয়ার তালিকায় জায়গা পেয়েছেন বাংলাদেশের দুই তারকা নাহিদা আক্তার ও ফারজানা হক পিংকি। তারা লড়াই করবেন পাকিস্তানের সাদিয়া ইকবালের সঙ্গে।

বৃহস্পতিবার মাস সেরা ক্রিকেটারদের সংক্ষিপ্ত তালিকা প্রকাশ করে আইসিসি। বিশ্বকাপের পারফরম্যান্স দিয়ে ছেলেদের বিভাগে এই লড়াইয়ে আছেন অস্ট্রেলিয়ার ট্রেভিস হেড, গ্লেন ম্যাক্সওয়েল এবং ভারতের মোহাম্মদ শামি।

পাকিস্তানের বিপক্ষে অক্টোবর মাসে টি-টোয়েন্টি সিরিজ জয়ে ভূমিকা রাখা নাহিদা পরে নভেম্বর মাসে ২-১ ব্যবধানে ওয়ানডে সিরিজ জয়েও রাখেন ভূমিকা। ১৪.১৪ গড়ে সাত উইকেট নিয়ে সিরিজ সেরা হন বাঁহাতি স্পিনার। প্রথম ম্যাচে ৩০ রানে ৩, দ্বিতীয় ম্যাচে ৪৩ রানে ১, তৃতীয় ম্যাচে ২৬ রানে নেন ৩ উইকেট।

৩০ বছর বয়েসী ব্যাটার ফারজানা পাকিস্তানের বিপক্ষে ওয়ানডে সিরিজে এক ম্যাচে করেন ১১০ আরে, ম্যাচে তার ব্যাট থেকে আসে ৬২ রান। দারুণ এই পারফরম্যান্স মাস সেরার লড়াইয়ে রাখল তাকে।

বাংলাদেশের বিপক্ষে সিরিজ হারলে পাকিস্তানের বাঁহাতি স্পিনার সাদিয়া ইকবাল ১২.৫০ গড়ে ৬ উইকেট নিয়ে রাখেন ভূমিকা। তিনিও তাই আছেন মাস সেরার লড়াইয়ে।

দর্শক, সাংবাদিক ও বিশেষজ্ঞদের ভোটে এই তিনজন থেকে বেছে নেওয়া হবে মাস সেরা ক্রিকেটার।

Comments

The Daily Star  | English
Intra-RMG diversification: The next frontier

RMG export prices fall by 16% in 8 months: BGMEA

Apparel’s demand decreases among end consumers hit hard by high inflation, it says

1h ago