আইপিএলে এবার দল পাবেন তো মোস্তাফিজ?

এবার নিলামে নাম পাঠাননি আগের আসরে দল পাওয়া সাকিব আল হাসান ও লিটন দাস। যারা নাম দিয়েছিলেন তাদের মধ্য থেকে চূড়ান্ত তালিকায় মোস্তাফিজের সঙ্গে ছিলেন তাসকিন আহমেদ ও শরিফুল ইসলামও। তবে বাংলাদেশ দলের ব্যস্ত সূচির কথা মাথায় রেখে এই দুজনকে নাম সরিয়ে নিতে বলে বিসিবি। নিলাম থেকে তাই শেষ মুহুর্তে নিজেদের নাম সরিয়ে নেন তাসকিন ও শরিফুল।
Mustafizur Rahman
রোহিত শর্মাকে আউট করলেও মোস্তাফিজের রাতটা ভালো কাটেনি। ছবি: আইপিএল

আইপিএলের আসছে আসরের নিলাম হবে আজ। এই নিলামে বাংলাদেশ থেকে দল পাওয়ার সম্ভাবনায় আছেন স্রেফ মোস্তাফিজুর রহমান। মোস্তাফিজকে কেউ দলে না টানলে আইপিএলের নতুন আসরে দেখা যাবে না কোন বাংলাদেশিকে।

এবার নিলামে নাম পাঠাননি আগের আসরে দল পাওয়া সাকিব আল হাসান ও লিটন দাস। যারা নাম দিয়েছিলেন তাদের মধ্য থেকে চূড়ান্ত তালিকায় মোস্তাফিজের সঙ্গে ছিলেন তাসকিন আহমেদ ও শরিফুল ইসলামও। তবে বাংলাদেশ দলের ব্যস্ত সূচির কথা মাথায় রেখে এই দুজনকে নাম সরিয়ে নিতে বলে বিসিবি।

নিলাম থেকে তাই শেষ মুহুর্তে নিজেদের নাম সরিয়ে নেন তাসকিন ও শরিফুল।  কাজেই ভিত্তিমূল্য ২ কোটি রুপিতে নিলামে থাকছেন কেবল মোস্তাফিজ। সর্বোচ্চ ক্যাটাগরিতে নিলামে থাকলেও মোস্তাফিজের দল পাওয়া নিয়ে থাকছে সংশয়।

মোস্তাফিজকে নিলামে থাকার অনুমোদন দিলেও তাকে ২২ মার্চ থেকে ১১ মে পর্যন্ত এভেইলেবল রেখেছে বিসিবি। অর্থাৎ দলে নিলে পুরো মৌসুম এই পেসার পাবে না কোন ফ্র্যাঞ্চাইজি।

গত মৌসুমে দিল্লি ক্যাপিটালসে ছিলেন মোস্তাফিজ। গত আইপিএলে স্রেফ ম্যাচ খেলে ১ উইকেট পাওয়া মোস্তাফিজ ছিলেন বেশ খরুচে। ওভার প্রতি রান দেন ১১.২৯ করে। খুব ভালো পারফর্ম না করায় এবার আর তাকে ধরে রাখেনি তারা। পারফরম্যান্স ঘাটতি, পুরো মৌসুম না পাওয়া ও চড়া ভিত্তিমূল্যের কারণে মোস্তাফিজের ব্যাপারে কেউ আগ্রহ নাও দেখাতে পারে। কেউ আগ্রহ দেখালেও ভিত্তিমূল্যের বেশি উঠার সম্ভাবনা নেই তার দাম। 

বাংলাদেশ সময় দুপুর দেড়টায় দুবাইতে হবে আইপিএলের নিলাম। এবার সীমিত পরিসরের নিলামের জন্য নাম পাঠিয়েছিলেন বিশ্বের ১ হাজার ১৬৬ জন ক্রিকেটার। যার মধ্য থেকে নিলামের জন্য ৩৩২ জনকে বেছে নেয় কর্তৃপক্ষ।

এবার নিলামে সবচেয়ে আকর্ষনীয় হিসেবে আছেন অস্ট্রেলিয়াকে বিশ্বকাপ জেতানো ব্যাটার ট্রেভিস হেড ও নিউজিল্যান্ডের হয়ে চমকপ্রদ পারফর্ম করা রাচিন রবীন্দ্র। এই দুজনকে নিয়ে নিলামে কাড়াকাড়ি হতে পারে বলে ধারণা করা হচ্ছে।

Comments

The Daily Star  | English
quota reform movement,

Govt publishes preliminary list of those killed in July-August protests

The interim government today published a preliminary list of the people who died during the student-led mass protests in July and August.

2h ago