খেলোয়াড়দের কাঁধে দায় চাপিয়েছেন হাফিজ

অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ডে ভরাডুবির পরও মেয়াদ বাড়ানো হতে পারে টিম ডিরেক্টর মোহাম্মদ হাফিজের

ভারত বিশ্বকাপে ভরাডুবির পর সব কিছু নতুন করেই সাজিয়েছিল পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। কিন্তু ফলাফলে কোনো পরিবর্তন হয়নি। অস্ট্রেলিয়ায় টেস্ট সিরিজে হোয়াইটওয়াশ হওয়ার পর নিউজিল্যান্ডে টি-টোয়েন্টি সিরিজেও প্রায় একই পরিণতি। শেষ ম্যাচ জিতে কোনো মনে হোয়াইটওয়াশ এড়ায় দলটি।

টানা ব্যর্থতায় স্বাভাবিকভাবেই বড় চাপে রয়েছেন পাকিস্তান দলের টিম ডিরেক্টর মোহাম্মদ হাফিজ। সাবেক পাকিস্তানি অধিনায়ক অবশ্য সব দায় খেলোয়াড়দের কাঁধে চাপিয়ে দিয়েছেন। লাহোরে আসার পর, পিসিবির অন্তর্বর্তীকালীন চেয়ারম্যান এবং নির্বাচন কমিশনার শাহ খাওয়ারের সঙ্গে একটি গুরুত্বপূর্ণ বৈঠকে দুটি সিরিজে দলের সাম্প্রতিক ত্রুটিগুলোর একটি বিশদ বিশ্লেষণ উপস্থাপন করেছেন। এবং ভবিষ্যতের উন্নতির জন্য মূল্যবান অন্তর্দৃষ্টি এবং সুপারিশ প্রদান করেছেন তিনি।

প্রায় আধা ঘণ্টা স্থায়ী হয় শাহ খাওয়ার ও হাফিজের মধ্যকার বৈঠক। এই সময় দলের পারফরম্যান্সের সমালোচনামূলক দিক এবং ভবিষ্যৎ কর্মপন্থা নিয়ে আলোচনা হয়। এছাড়া চিফ অপারেটিং অফিসার সালমান নাসিরের সঙ্গে একটি পৃথক বৈঠক করেছেন হাফিজ এবং চলমান আলোচনার গুরুত্বকে আরও জোর দিয়েছেন।

মূলত খেলোয়াড়দের মনঃসংযোগে ঘাটতি দেখেছেন ৪৩ বছর বয়সী এই সাবেক ক্রিকেটার। খেলার প্রতি খেলোয়াড়দের মনোযোগের অভাবের কারণ হিসেবে ফ্র্যাঞ্চাইজি লিগগুলোর কথা উল্লেখ করেন। খেলোয়াড়দের প্রাথমিক মনোযোগ চলমান টি-টোয়েন্টি লীগে অংশগ্রহণের দিকে পরিচালিত হয়েছিল বলে জানান তিনি। বাংলাদেশের বিপিএল ও সংযুক্ত আরব আমিরাতের আইএল টি-টোয়েন্টির দিকেই আঙুল তার।

এদিকে হাফিজের মেয়াদ শেষ হয়ে যাওয়া এক মাসের চুক্তির মেয়াদ বাড়ানোর বিষয়েও আলোচনা হয়েছে সেই বৈঠকে। আপাতত তা মুলতুবি রয়েছে। তবে পাকিস্তানি গণমাধ্যমের সংবাদ অনুযায়ী, অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ডে ভরাডুবির পরও মেয়াদ বাড়ানো হবে তার।  

 

Comments

The Daily Star  | English

Ex-public administration minister Farhad arrested

Former Public Administration minister Farhad Hossain was arrested from Dhaka's Eskaton area

3h ago