ইয়ামালকে চায় পিএসজি, বার্সেলোনার না

ইয়ামালের জন্য ২০০ মিলিয়ন ইউরো পর্যন্ত দিতে চায় পিএসজি

অনেক দিন থেকে বার্সেলোনার তরুণ উইঙ্গার লামিনে ইয়ামালকে পেতে মুখিয়ে রয়েছে ফরাসি ক্লাব পিএসজি। তার জন্য এই ফুটবলারের এজেন্ট হোর্হে মেন্দিসের সঙ্গে নিয়মিত যোগাযোগ চালিয়ে যাচ্ছে ক্লাবটি। তবে প্রস্তাব যতো বড়ই হোক, এ নিয়ে কোনো ধরণের আলোচনা করতে নারাজ কাতালান ক্লাব কর্তৃপক্ষ। ইয়ামালকে বিক্রি করবেন না জানিয়ে সরাসরি না বলে দিয়েছেন তারা।

বার্সেলোনার সঙ্গে ইয়ামালের বর্তমান চুক্তিটি ২০২৬ সাল পর্যন্ত। তবে বয়স ১৮ হলেই এই চুক্তির মেয়াদ স্বয়ংক্রিয়ভাবে বেড়ে হবে ২০৩০ সাল পর্যন্ত। তাই এর আগেই তাকে পেতে মরিয়া হয়ে উঠেছে প্যারিসের ক্লাবটি। ইয়ামালের রিলিজ ক্লজ ১০০০ মিলিয়ন ইউরো থেকে কমিয়ে বাজার মূল্যে আনতে চাইছে তারা। কিন্তু এ নিয়ে কথা বলতেই আগ্রহী নয় বার্সা।

চলতি মৌসুম শেষেই পিএসজি ছাড়তে যাচ্ছেন কিলিয়ান এমবাপে। আনুষ্ঠানিক ঘোষণা না এলেও এটা আর গুঞ্জন আকারে নেই। প্যারিসের ক্লাবের সঙ্গে চুক্তি নবায়ন করবেন না বলেই জানিয়ে দিয়েছেন এমবাপে। তাই তার জায়গায় ভালো মানের বিকল্প হিসেবে ইয়ামালকেই পছন্দ পিএসজি প্রেসিডেন্ট নাসের আল খেলাইফির। তবে সম্ভাবনাময় এই তরুণকে ছাড়তে চায় না ব্লুগ্রানারা।

আর ইয়ামালের এজেন্ট মেন্দিসের সঙ্গে সম্পর্কও বেশ ভালো পিএসজির মালিকের। এই সুযোগটাই নিতে চাচ্ছেন তিনি। মেন্দিসের সঙ্গে সম্পর্ক ভালো বার্সা প্রেসিডেন্ট হুয়ান লাপোর্তারও। আর বর্তমানে অর্থের টানাটানিতে রয়েছে কাতালানরা। স্প্যানিশ সংবাদ মাধ্যম মুদো দিপোর্তিভোর সংবাদ অনুযায়ী, বার্সার এই দুরবস্থায় ইয়ামালের জন্য পিএসজি সর্বোচ্চ ২০০ মিলিয়ন ইউরো পর্যন্ত খরচ করতে আগ্রহী জানিয়েছেন মেন্দিস। 

এদিকে বার্সার আর্থিক ঘাটতির এই সময়ে কিছু সমাধান দিয়েছেন মেন্দিস। আলেহান্দ্রো বালদেকে বিক্রি করে দেওয়ার কথা বলেছেন তিনি। গত বছরও আনসু ফাতিকে রুবেন নেভেসের সঙ্গে বিনিময় চুক্তিতে গিয়ে উল্ভারহ্যাম্পটনে বিক্রি করে দেওয়ার কথা বলেছিলেন তিনি। কিন্তু সে সময় ফাতিকে বিক্রি করতে রাজী ছিল না লা মাসিয়া কর্তৃপক্ষ।

তবে বড় কোনো চাপে না পড়লে এই গ্রীষ্মে কনো খেলোয়াড় বিক্রি করতে চায় না বার্সা। তাই টেবিলে যত টাকাই থাকুক না কেন, ইয়ামাল বিক্রি করার চিন্তাও করছে না তারা। এছাড়া ইয়ামালও বার্সা ছাড়তে চান না। আর ফরাসি গণমাধ্যমের খবর অনুযায়ী ইয়ামালকে পাওয়ার আশা ছেড়ে দিয়েছে পিএসজিও। তার পরিবর্তনে ম্যানচেস্টার সিটির বের্নার্দো সিলভার দিকে নজর দিচ্ছে তারা।

Comments

The Daily Star  | English
5 banks to seek offshore banking deposits at NY campaign

5 banks to seek offshore banking deposits at NY campaign

The leading banks will arrange a dinner for expatriate Bangladeshis at New York LaGuardia Airport Marriott

41m ago