পানিতে ডুবে বিকল অনেক যান, তৈরি হয়েছে জট, সময় নিয়ে বেরোতে বলেছে ডিএমপি

আজ সারাদিনই থেমে থেমে বৃষ্টি হতে পারে বলে জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর।
ধানমন্ডি ২৭ নম্বরে পানিতে বাস বিকল গেছে। ছবি: প্রবীর দাশ/স্টার

রাজধানী ঢাকায় আজ শুক্রবার ভোর থেকে শুরু হওয়া প্রবল বর্ষণে ডুবে গেছে অধিকাংশ সড়ক। এতে রাস্তায় গাড়ি বিকল হয়ে যানজট সৃষ্টি হয়েছে।

এক বিজ্ঞপ্তিতে রাজধানীবাসীকে বিভিন্ন গন্তব্যে যাওয়ার জন্য সময় হাতে নিয়ে বের হওয়ার অনুরোধ জানিয়েছে ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) ট্রাফিক বিভাগ।

তারা বলেছে, প্রচণ্ড বৃষ্টিতে রাজধানীর বিভিন্ন এলাকা ডুবে গিয়ে রাস্তায় অনেক গাড়ি বিকল হয়ে যানজটের সৃষ্টি করেছে।

ডিএমপির দেওয়া তথ্য অনুযায়ী পানিতে ডুবে যাওয়া এলাকাগুলো হলো—ফকিরাপুল, নয়াপল্টন, বায়তুল মোকাররম, শান্তিনগর, মালিবাগ মোড়, আরামবাগ, প্রগতি সরণি, নিউ মার্কেট, ধানমন্ডি রাপা প্লাজা, বংশাল, মিরপুর রোকেয়া সরণি, দয়াগঞ্জ মোড়, সায়দাবাদ বাস টার্মিনাল, নিমতলী, টয়েনবি সার্কেল রোড, ধানমন্ডি ২৭, এলিফ্যান্ট রোড, মৎস্যভবন, কারওয়ান বাজার, বিজয় সরণি, ঢাকা গেট ভিআইপি রোড ও মিরপুর মাজার রোড।

আবহাওয়া অধিদপ্তর বলছে, ভোর ৬টা থেকে সকাল ৯টা পর্যন্ত সময়ে তারা ঢাকায় ৬০ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করেছে।

মিরপুর সেনপাড়ার চিত্র। ছবি: পলাশ খান/স্টার

বৃষ্টিতে রাজধানীর কারওয়ান বাজার, গ্রিন রোড, পশ্চিম তেজতুরী বাজার, ফার্মগেট, ধানমন্ডি, মানিক মিয়া অ্যাভিনিউ, তেজগাঁও, মালিবাগ রেলগেট, মৌচাক, মগবাজার, খিলগাঁও, বাসাবো, কাকরাইল, পল্টন, পুরান ঢাকা, মোহাম্মদপুর, কাজীপাড়া, শেওড়াপাড়া ও মিরপুরসহ অধিকাংশ এলাকার রাস্তায় পানি জমায় দুর্ভোগে পড়েছেন সাধারণ মানুষ।

আজ সারাদিনই থেমে থেমে বৃষ্টি হবে বলে দ্য ডেইলি স্টারকে জানিয়েছেন আবহাওয়া অধিদপ্তরের আবহাওয়াবিদ তরিকুল নেওয়াজ কবির।

তিনি আরও জানান, বৃষ্টির কারণে সিলেট-চট্টগ্রামের পাহাড়ি এলাকায় পাহাড়ধসের আশঙ্কা আছে।

আজ সকাল ৯টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টার আবহাওয়া পূর্বাভাসে বলা হয়েছে, রংপুর, ময়মনসিংহ, চট্টগ্রাম ও সিলেট বিভাগের অধিকাংশ জায়গায় এবং ঢাকা, রাজশাহী, খুলনা ও বরিশাল বিভাগের অনেক জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পারে। একইসঙ্গে দেশের কোথাও কোথাও মাঝারি ধরনের ভারী থেকে অতিভারী বর্ষণ হতে পারে।

Comments