বন্যা: ফ্লাইট ধরতে না পারা যাত্রীদের টিকিট বিনামূল্যে রি-ইস্যু করতে এয়ারলাইনসকে চিঠি

বন্যায় শুক্রবার সকাল পর্যন্ত ১৩ জনের মৃত্যু হয়েছে।
ঘন কুয়াশায় আজ শাহজালালে নামতে পারেনি ৬ আন্তর্জাতিক ফ্লাইট
হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর | ফাইল ছবি

ফ্লাইটের টিকিট কেটেও যেসব যাত্রী বন্যা পরিস্থিতির কারণে ঢাকার বিমানবন্দরে আসতে পারেননি, তাদের টিকিট বিনামূল্যে রি-ইস্যু বা রি-বুক করার সুযোগ দেওয়ার নির্দেশনা দিয়ে ৩৩টি এয়ারলাইনসকে চিঠি দেওয়া হয়েছে।

বৃহস্পতিবার ওই চিঠিটি দেওয়া হয়।

চিঠিতে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের নির্বাহী পরিচালক গ্রুপ ক্যাপ্টেন মো. কামরুল ইসলাম বলেছেন, দেশের বর্তমান বন্যা পরিস্থিতিতে বাংলাদেশের অনেক যাত্রী বিমানবন্দরে আসতে প্রতিকূলতার সম্মুখীন হচ্ছেন। অনেকেই তাদের আন্তর্জাতিক ফ্লাইট ধরতে পারছেন না। এই পরিস্থিতিতে এয়ারলাইনসগুলোকে তাদের যাত্রীদের সহযোগিতা করার অনুরোধ করা হচ্ছে। এ ছাড়াও যাত্রীদের জন্য এয়ারলাইনসগুলোকে ২৪ ঘণ্টা যাত্রীসেবা নিশ্চিত এবং বন্যাকবলিত এলাকার যাত্রীদের ফ্লাইটের টিকিট বিনামূল্যে পরিবর্তনের জন্য অনুরোধ করা হচ্ছে।

অর্থাৎ দেশের ১১ জেলায় চলমান বন্যা পরিস্থিতির কারণে টিকিট কেটেও ফ্লাইট মিস করা যাত্রীদের প্লেনের টিকিট পরবর্তী তারিখে বিনামূল্যে রি-ইস্যু বা রি-বুক করার নির্দেশনা দেওয়া হয়েছে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর দিয়ে চলাচলকারী ৩৩টি এয়ারলাইনসকে।

উজান থেকে নেমে আসা পাহাড়ি ঢল ও অতিবৃষ্টিতে মঙ্গলবার রাত থেকে দেশের দক্ষিণ-পূর্বাঞ্চলের জেলাগুলোতে ভয়াবহ বন্যা দেখা দিয়েছে। বন্যা সবচেয়ে ভয়ংকর রূপ ধারণ করেছে ফেনীতে। এ ছাড়া চট্টগ্রাম, কুমিল্লা, নোয়াখালী, সিলেট, মৌলভীবাজার, ব্রাহ্মণবাড়িয়া, লক্ষ্মীপুর, খাগড়াছড়ি ও কক্সবাজার জেলাও বন্যাকবলিত। এসব জেলাগুলোতে বন্যায় শুক্রবার সকাল পর্যন্ত ১৩ জনের মৃত্যু হয়েছে।

Comments

The Daily Star  | English

Gaza still bleeding

Death toll nears 42,000; rallies worldwide calls for ceasefire

2h ago