ঢাকা-টাঙ্গাইল মহাসড়কে ওষুধ কোম্পানির শ্রমিকদের সাড়ে ৪ ঘণ্টার অবরোধ

‘শ্রমিকরা মহাসড়ক অবরোধ করায় যানবাহন চলাচলে বিঘ্ন ঘটে।’

বেতন বৃদ্ধি, চাকরি নিয়মিতকরণ ও দুই দিনের সাপ্তাহিক ছুটিসহ ২১ দফা দাবিতে আজ শনিবার প্রায় সাড়ে চার ঘণ্টা ঢাকা-টাঙ্গাইল মহাসড়ক অবরোধ করেছে একটি ওষুধ কোম্পানির শ্রমিকরা।

সেই সময় যানবাহন চলাচল ব্যাহত হওয়ায় মহাসড়কে চলাচলকারী শত শত যাত্রী দুর্ভোগে পড়েন।

আজ ভোর ৬টার দিকে গাজীপুরের কালিয়াকৈরের বোর্ডঘর এলাকায় ওই শ্রমিকরা মহাসড়ক অবরোধ ও টায়ারে আগুন দিয়ে বিক্ষোভ শুরু করেন।

গড়াই হাইওয়ে থানার অফিসার ইনচার্জ আদিল মাহমুদ দ্য ডেইলি স্টারকে জানান, সকাল সাড়ে ১০টার দিকে পুলিশ বিক্ষোভকারীদের রাস্তা থেকে সরিয়ে দেয়।

ওসি জানান, তারা কোম্পানির কর্তৃপক্ষের সঙ্গে যোগাযোগ করেছেন। কর্তৃপক্ষ আশ্বস্ত করেছেন যে তারা আন্দোলনকারীদের দাবি দ্রুত শুনবেন।

বৈষম্যবিরোধী শ্রমিক অধিকার আন্দোলনের ব্যানারে এই বিক্ষোভ অনুষ্ঠিত হয়। আন্দোলনরত শ্রমিকরা জানান, তাদের দাবি পূরণ না হওয়া পর্যন্ত তারা কাজে ফিরবেন না।

তাদের মতে, কোনো অনিয়মের বিষয়ে উদ্বেগ প্রকাশ করলে কোম্পানির কর্মকর্তারা শ্রমিকদের চাকরিচ্যুত করে।

মহাসড়ক অবরোধের আগে শত শত শ্রমিককে 'আমাদের দাবি মানতে হবে', 'অনিয়ম চলবে না'সহ বিভিন্ন ধরনের স্লোগান দিয়ে মহাসড়কের দিকে মিছিল করতে দেখা গেছে।

গাজীপুর শিল্প পুলিশের সহকারী পুলিশ সুপার গোলাম মোরশেদ খান সকাল ৯টায় ডেইলি স্টারকে বলেন, শ্রমিকরা মহাসড়ক অবরোধ করায় যানবাহন চলাচলে বিঘ্ন ঘটে।

সাড়ে ১১টায় এই প্রতিবেদন লেখা পর্যন্ত বিষয়টি নিয়ে ওই ফার্মাসিউটিক্যালস কর্তৃপক্ষের কাছ থেকে কোনো মন্তব্য পাওয়া যায়নি।

Comments