আবহাওয়া স্বাভাবিক হতে পারে মঙ্গলবার

সারাদেশে আজ ভারি বৃষ্টিপাতের পর আগামীকাল আবহাওয়া স্বাভাবিক হতে পারে বলে জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর।
rain water
আজ সকালে ভারি বৃষ্টির ফলে ঢাকা নগরীর বিভিন্ন সড়কে জলাবদ্ধতা সৃষ্টি হয়। ছবি: প্রবীর দাশ

সারাদেশে আজ ভারি বৃষ্টিপাতের পর আগামীকাল আবহাওয়া স্বাভাবিক হতে পারে বলে জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর।

বাংলাদেশ আবহাওয়া অধিদপ্তরের কর্মকর্তা আরিফ হোসেন দ্য ডেইলি স্টারকে বলেন, “আমরা আশা করছি আগামীকাল বৃষ্টিপাতের পরিমান কমে যাবে। একই সঙ্গে আকাশ তুলনামূলকভাবে রোদ্রৌজ্জ্বল থাকবে।”

এপ্রিল মাসের এই সময়ে ভারি বৃষ্টিপাতের ঘটনাটিকে অনেকে অস্বাভাবিক বলে মনে করছেন। মার্চের শেষের দিকে অতিবৃষ্টির ফলে দেশের উত্তর-পূর্বে অবস্থিত হাওর অঞ্চলে আকস্মিক বন্যা দেখা দেয়।

গত কয়েকদিনের বৃষ্টিপাতের পর আজ সকালেও কালো মেঘে ঢেকে যায় ঢাকার আকাশ। ভারি বৃষ্টির ফলে নগরীর বিভিন্ন সড়কে জলাবদ্ধতা সৃষ্টি হয়। ফলে বিপাকে পড়েন স্কুল ও অফিসগামীরা।

আজ সকাল সাড়ে ১১টা পর্যন্ত ঢাকায় ২১.৬ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে।

আবহাওয়া অধিদপ্তর জানায়, “পশ্চিমা লঘুচাপের” ফলে বঙ্গোপসাগর থেকে দমকা হাওয়া বয়ে যাওয়ায় আবহাওয়া খারাপ হয়ে উঠে। দেশের তিনটি সমুদ্র বন্দরকে তিন নম্বর হুশিয়ারি সংকেত দেখাতে বলা হয়েছে।

বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ-পরিবহন কর্তৃপক্ষ (বিআইডব্লুটিএ)-এর উপ-পরিচালক (ট্রাফিক) মোহাম্মদ কবির হোসেন জানান, বৈরী আবহাওয়ার কারণে দেশের বিভিন্নস্থানে নৌচলাচল সীমিত রাখা হয়েছে। আবহাওয়া ভালো হওয়ার সঙ্গে সঙ্গে নৌচলাচল স্বাভাবিক হবে বলে তিনি উল্লেখ করেন।

 

Click here to read the English version of this news

Comments

The Daily Star  | English

Dhaka, some other parts of country may witness rain today: BMD

Bangladesh Meteorological Department (BMD) has predicted rains or thunder showers in parts of the country, including Dhaka, in 24 hours commencing 9:00am today

38m ago