খাগড়াছড়ি ও মৌলভীবাজারে পাহাড়ধস, নিহত ৪

খাগড়াছড়ি ও মৌলভীবাজারে পাহাড়ধসে হতাহতের ঘটনা ঘটেছে। আজ সকালে জেলা দুটিতে চারজন মাটি চাপা পড়ে নিহত হয়েছেন।
মাটি খুঁড়ে নিখোঁজদের উদ্ধারে চেষ্টা চালাচ্ছে ফায়ার সার্ভিসের সদস্যরা। ছবি: স্টার ফাইল ফটো

খাগড়াছড়ি ও মৌলভীবাজারে পাহাড়ধসে হতাহতের ঘটনা ঘটেছে। আজ সকালে জেলা দুটিতে চারজন মাটি চাপা পড়ে নিহত হয়েছেন।

আমাদের স্থানীয় প্রতিনিধিরা পুলিশ সূত্রে জানান, খাগড়াছড়িতে পাহাড়ধসে দুই সহোদর নিহত হয়েছে। অন্যদিকে মৌলভীবাজারে এক মা ও তার মেয়ে মারা গেছে।

খাগড়াছড়ির পাতাছাড়া ইউনিয়নের গুদামছড়া গ্রামে আজ সকাল ৬টার দিকে নুর নবি (১৩) ও হোসেন (৭) নামের দুই ভাই তাদের ঘরে ঘুমচ্ছিল। এসময় কাদামাটির একটি বিশাল স্তূপ তাদের বাড়িতে ধসে পড়ে।

রামগড় সার্কেলের অতিরিক্ত এসপি সৈয়দ মোহাম্মদ ফরহাদ বলেন, স্থানীয়দের সহায়তায় পরিবারের বাকি সদস্যরা দুই ভাইয়ের লাশ উদ্ধার করে। পরিবারের অন্য সদস্যরা নিরাপদে রয়েছেন।

অন্যদিকে মৌলভীবাজারের বড়লেখা উপজেলায় রাত ৩টার দিকে ডিমাই গ্রামে আব্দুস সাত্তারের মাটির বাড়িতে কাদামাটি ধসে পড়ে তার স্ত্রী আছিয়া বেগম (৩৫) ও মেয়ে ফাহমিদা বেগম (১৩) নিহত হয়। স্থানীয় ওয়ার্ড মেম্বার সিরাজউদ্দিন খবরটি নিশ্চিত করেছেন।

সিরাজউদ্দিন বলেন, বাড়ি মাটিচাপা পড়ার পর এক ঘণ্টার চেষ্টায় মা ও মেয়ের লাশ উদ্ধার করে স্থানীয় লোকজন। তবে আছিয়ার ছেলে আত্মীয়ের বাসায় থাকায় সে বেঁচে যায়।

গতকাল থেকেই ওই এলাকায় ভারী বৃষ্টি চলছে। সেখানকার বেশিরভাগ রাস্তা বৃষ্টির পানিতে তলিয়ে রয়েছে।

গত সোমবার চট্টগ্রাম বিভাগের রাঙামাটি, চট্টগ্রাম, বান্দরবান ও কক্সবাজারে পাহাড় ধসে নারী শিশু ও সেনা সদস্যসহ অন্তত ১৫৩ জন নিহত হয়েছেন।

Click here to read the English version of this news

Comments