রোহিঙ্গাদের ফেরানোর প্রক্রিয়া শুরু করেছে মিয়ানমার: সু চি

রাখাইন রাজ্য থেকে যে রোহিঙ্গারা বাংলাদেশে এসে আশ্রয় নিয়েছে তাদের ফিরিয়ে নিতে মিয়ানমার সরকার কাজ শুরু করেছে বলে জানিয়েছেন দেশটির স্টেট কাউন্সেলর অং সাং সু চি। রোহিঙ্গা নির্যাতন নিয়ে গড়িমসির পর আন্তর্জাতিক চাপের মুখে সু চি আজ এই কথা বললেন।
আজ সকালে মিয়ানমারের রাজধানী নেপিডোতে দেশটির স্টেট কাউন্সেলর অং সাং সু চি’র সাথে বৈঠক করেন বাংলাদেশের স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান। ছবি: সংগৃহীত

রাখাইন রাজ্য থেকে যে রোহিঙ্গারা বাংলাদেশে এসে আশ্রয় নিয়েছে তাদের ফিরিয়ে নিতে মিয়ানমার সরকার কাজ শুরু করেছে বলে জানিয়েছেন দেশটির স্টেট কাউন্সেলর অং সাং সু চি। রোহিঙ্গা নির্যাতন নিয়ে গড়িমসির পর আন্তর্জাতিক চাপের মুখে সু চি আজ এই কথা বললেন।

মিয়ানমারের রাজধানী নেপিডোতে বাংলাদেশের স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খানের সাথে সু চি’র বৈঠকে রোহিঙ্গাদের প্রত্যাবাসন নিয়ে আলোচনা হয়। মিয়ানমারের স্থানীয় সময় সকাল ১০টায় এই বৈঠক শুরু হয় বলে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা শরিফ মাহমুদ দ্য ডেইলি স্টারকে জানান।

এসময় বাংলাদেশ সফরে আসার জন্য অং সাং সু চি-কে আমন্ত্রণ জানান আসাদুজ্জামান। দুই দেশের সুবিধাজনক সময়ে তিনি বাংলাদেশ সফরে আসার কথা জানান।

Click here to read the English version of this news

Comments

The Daily Star  | English

The taste of Royal Tehari House: A Nilkhet heritage

Nestled among the busy bookshops of Nilkhet, Royal Tehari House is a shop that offers students a delectable treat without burning a hole in their pockets.

2h ago