খেলা

শূন্য রানে জীবন পেয়ে মিলারের বিশ্বরেকর্ড

যে ম্যাচে কোন রান করার আগেই ফেরার কথা ছিল ডেভিড মিলারের। সে ম্যাচেই গড়ে ফেললেন বিশ্বরেকর্ড। রাজ কপাল নিয়েই যেন নেমেছিলেন এই বাঁহাতি। ক্রিজে এসেই রুবেল হোসেনের বলে উইকেটের পেছনে ক্যাচ দিয়েছিলেন।ডান দিকে লাফিয়েও তা হাতে জমাতে পারেননি মুশফিকুর রহিম। থিতু হয়ে পরে চালিয়েছেন তান্ডব। মাত্র ৩৫ বলে সেঞ্চুরি করে টি-টোয়েন্টিতে গড়েছেন দ্রুততম সেঞ্চুরির বিশ্বরেকর্ড।
Miller
সেঞ্চুরির পর মিলার

যে ম্যাচে কোন রান করার আগেই ফেরার কথা ছিল ডেভিড মিলারের। সে ম্যাচেই গড়ে ফেললেন বিশ্বরেকর্ড। রাজ কপাল নিয়েই যেন নেমেছিলেন এই বাঁহাতি। ক্রিজে এসেই রুবেল হোসেনের বলে উইকেটের পেছনে ক্যাচ দিয়েছিলেন।ডান দিকে লাফিয়েও তা হাতে জমাতে পারেননি মুশফিকুর রহিম। থিতু হয়ে পরে চালিয়েছেন তান্ডব। মাত্র ৩৫ বলে সেঞ্চুরি করে টি-টোয়েন্টিতে গড়েছেন দ্রুততম সেঞ্চুরির বিশ্বরেকর্ড।

খুনে ব্যাটিংয়ের জন্য তাকে ডাকা হয় ‘কিলার মিলার’ বলে। উপাধির কার্যকারিতা একদম খাপে খাপে মিলিয়েছেন মিলার। তার ঝড়ো ব্যাটিংয়ের বেশিরভাগটাই গেছে মোহাম্মদ সাইফুদ্দিনের উপর দিয়ে। তরুণ এই পেসারের করা ১৯তম ওভারের প্রথম পাঁচ বলেই মেরেছেন ছক্কা। শেষ বলে ১ রান নিয়ে যেন দেন রক্ষা। খ্যাপাটে ব্যাটিং করা মিলার তেড়েফুঁড়ে মেরেছেন ৯টি ছক্কা,  তার ব্যাট থেকে চার এসেছে ৭টি।   

টি-টোয়েন্টিতে এর আগে দ্রুততম সেঞ্চুরি ছিল দক্ষিণ আফ্রিকারই রিচার্ড লেভির। ২০১২ সালে হ্যামিল্টনে নিউজিল্যান্ডের বিপক্ষে ৪৫ বলে সেঞ্চুরি করেছিলেন লেভি।

সেঞ্চুরির দিনে আর আউট হননি মিলার। ৩৬ বলে ১০১ রান করে অপরাজিত থেকেছেন তিনি। তার তান্ডবে ২০ ওভারে ২২৪ রানের পাহাড় গড়েছে দক্ষিণ আফ্রিকা। ওই এভারেস্ট ডিঙাতে গিয়ে ১৪১ রানে থেমে যায় বাংলাদেশের ইনিংস। 

Comments