বিসিবি নির্বাচনে ফের জিতলেন দুর্জয়

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের নির্বাচনে পরিচালক পদে ফের নির্বাচিত হয়েছেন বাংলাদেশের প্রথম টেস্ট অধিনায়ক নাঈমুর রহমান দুর্জয়।
ছবি: বিসিবি

নির্বাচন তিন পদে কিন্তু ঠাটবাট ব্যাপক। তাতে বাজিমাত করেছেন বাংলাদেশের প্রথম টেস্ট অধিনায়ক নাঈমুর রহমান দুর্জয়।বাংলাদেশ ক্রিকেট বোর্ডের নির্বাচনে পরিচালক পদে ফের নির্বাচিত হয়েছেন তিনি। দুর্জয় মানিকগঞ্জে সরকারদলীয় সংসদ। খেলার মাঠও তাই রাজনৈতিক স্লোগানে মুখর। তার জয়ে 'এই মাত্র খবর এলো, দুর্জয় ভাই জিতে গেল', 'জয় বাংলা, জয় বঙ্গবন্ধু' স্লোগানে সরব রইল স্টেডিয়াম পাড়া। 

মঙ্গলবার মিরপুর শেরে বাংলা স্টেডিয়ামে পরিচালক পদে নির্বাচন হয়েছে মাত্র দুই বিভাগে। প্রতিদ্বন্দ্বী না থাকায় বাকি পরিচালকরা আগেই নির্বাচিত হয়েছিলেন। 

ঢাকা বিভাগ থেকে দুই পরিচালক পদের জন্য নির্বাচনে প্রার্থী ছিলেন চারজন। মানিকগঞ্জ জেলা থেকে নাঈমুর রহমান দুর্জয় ১৩ ভোট পেয়ে বিজয়ী হন, সমান সংখ্যক ভোট পেয়ে কিশোরগঞ্জ জেলা থেকে বিজয়ী হন সৈয়দ আশফাকুল ইসলাম। তিনি জনপ্রশাসন মন্ত্রী সৈয়দ আশরাফুল ইসলামের ভাই।  

পরিচালক পদে বিজয়ী সৈয়দ আশফাকুল ইসলামকে ঘিরে সমর্থকদের উল্লাস
নির্বাচনে লড়াই করে হেরেছেন নারায়ণগঞ্জ থেকে তানভীর আহমেদ টিটু ও নরসিংদী থেকে শাহীনুল ইসলাম ভূঁইয়া। তানভীর পান ৭ ভোট, শাহীনুল পেয়েছেন ৩ ভোট।

দুর্জয় ও আশফাক দুজনেই বর্তমান সভাপতি নাজমুল হাসান পাপনের প্যানেলের হয়ে নির্বাচনে লড়েছেন। পাপনের প্যানেলের বাইরে থেকে পরিচালক পদে নির্বাচন করে জিতেছেন বরিশাল বিভাগের আলমগীর খান আলো। তিনি হারিয়ে দিয়েছেন গতবারের পরিচালক আউয়াল চৌধুরীকে। মোট ৭ ভোটের মধ্যে আলমগীর পান ৫ ভোট, আউয়ালের ব্যালটে সিল পড়েছে দুটি। 

এবার বিসিবির পরিচালনা পর্ষদ ২৫ জনের। এর মধ্যে ক্যাটাগরি-১ এ (জেলা ও বিভাগ) ১০ জন, ক্যাটাগরি-২ এ (ক্লাব) ১২ জন এবং ক্যাটাগরি-৩ এ (পাবলিক বিশ্ববিদ্যালয়, সাবেক ক্রিকেটার, বিভিন্ন প্রতিষ্ঠান) একজন পরিচালক হয়েছেন। এই ২৩ জন ছাড়া জাতীয় ক্রীড়া পরিষদ (এনএসসি) থেকে আহমেদ সাজ্জাদুল আলম ববি ও এনায়েত হোসেন সিরাজ পরিচালক হয়েছেন।

ক্যাটাগরি-২ থেকে ১২ জন, ক্যাটাগরি-৩ থেকে একজন ও ক্যাটাগরি-১ থেকে সাত জন আগেই বিনা প্রতিদ্বন্দ্বিতায় পরিচালক হয়েছেন। খুলনা বিভাগ থেকে কাজী ইনাম আহমেদ ও শেখ সোহেল। চট্টগ্রাম থেকে আকরাম খান ও আ জ ম নাছির উদ্দিন, রাজশাহী থেকে সাইফুল আলম স্বপন চৌধুরী, রংপুর থেকে অ্যাডভোকেট আনোয়ারুল ইসলাম এবং সিলেট থেকে শফিউল আলম চৌধুরী নাদেল আবারও পরিচালক হয়েছেন।

ক্যাটাগরি-২ থেকে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত ১২ পরিচালক হলেন-গাজী গোলাম মুর্তজা, তানজীল চৌধুরী, শওকত আজিজ রাসেল, এনায়েত হোসেন সিরাজ, মাহবুব আনাম, আফজালুর রহমান সিনহা, মনজুর কাদের, জালাল ইউনুস, নজিব আহমেদ, ইসমাইল হায়দার মল্লিক, লোকমান হোসেন ভূঁইয়া এবং হানিফ ভূঁইয়া। 

সাবেক ক্রিকেটারদের জন্য বরাদ্দ ক্যাটাগরি-৩ এও নির্বাচন হয়নি। সেখানে আগেরবার গাজী আশরাফ লিপুকে হারিয়ে জিতেছিলেন খালেদ মাহমুদ সুজন। এবার বিনা প্রতিদ্বন্দিতায় আগেই নির্বাচিত হন তিনি। 

বুধবার আনুষ্ঠানিকভাবে এই নির্বাচনের ফল ঘোষণা করা হবে। ওইদিনই প্রথম বোর্ড সভায় পরিচালকদের ভোটে নতুন সভাপতি নির্বাচন করা হবে। তাতে নাজমুল হাসান পাপনেরই ফের সভাপতি হিসেবে নির্বাচিত হওয়া অনেকটাই নিশ্চিত। 

Comments

The Daily Star  | English

Eid rush: People suffer as highways clog up

As thousands of Eid holidaymakers left Dhaka yesterday, many suffered on roads due traffic congestions on three major highways and at an exit point of the capital in the morning.

4h ago