‘তারা সবাই আবার আমাকেই চান’

মোটামুটি আগেই সব জানা ছিল। বাকি ছিল কেবল আনুষ্ঠানিকতা। বুধবার তা সেরে নেওয়া হলো। নব নির্বাচিত বোর্ড পরিচালকদের ভোটে দ্বিতীয়বারের মতো বাংলাদেশ ক্রিকেট বোর্ডের সভাপতি হয়েছেন নাজমুল হাসান পাপন।
নাজমুল হাসান পাপন
ফের সভাপতি হওয়ার পর নাজমুল হাসান পাপন

মোটামুটি আগেই সব জানা ছিল। বাকি ছিল কেবল আনুষ্ঠানিকতা। বুধবার তা সেরে নেওয়া হলো। নব নির্বাচিত বোর্ড পরিচালকদের ভোটে দ্বিতীয়বারের মতো বাংলাদেশ ক্রিকেট বোর্ডের সভাপতি নির্বাচিত হয়েছেন নাজমুল হাসান পাপন।

মঙ্গলবার পরিচালনা পর্ষদের নির্বাচনের পর বুধবার ছিল নির্বাচিত বোর্ডের প্রথম সভা। তাতে সবার সম্মিলিত সিদ্ধান্তে নাজমুল হাসান পাপনকেই ফের সভাপতি করা হয়েছে। 

নির্বাচনে দ্বিতীয়বার হলেও এই নিয়ে তৃতীয় মেয়াদে দায়িত্ব নিচ্ছেন তিনি। প্রথমবার ২০১২ সালের অক্টোবরে মোস্তাফা কামাল আইসিসি সহ-সভাপতি হলে তার জায়গায় সরকারের মনোনয়ন নিয়ে সভাপতি হন তিনি। এর এক বছর পর প্রথমবার নির্বাচন পেরিয়েও সভাপতির চেয়ারে বসেন নাজমুল। ফের সভাপতি হওয়ার পর গণমাধ্যমে নাজমুল বলেন, ‘চারবছর সভাপতি থাকার পর আমার নিজের ইচ্ছা ছিল, আমি ক্রিকেট বোর্ডে থাকতে চাই কেবল পরিচালক হিসেবে। কিন্তু সভাপতি হোক অন্য কেউ। কিন্তু আজ বোর্ড পরিচালকদের সভায়, আগের যারা পরিচালক ছিলেন তারা তো বটেই নতুন যে দুজন হলেন তারাও সবাই আবার আমাকেই চান। যেহেতু প্রতিদ্বন্দ্বী ছিল না কাজেই আমিই আবার সভাপতি হলাম।’

নতুন মেয়াদে র‍্যাঙ্কিংয়ে বাংলাদেশকে পাঁচে নিয়ে যাওয়ার টার্গেট ঠিক করেছেন। ক্রিকেটের সাংগঠনিক বিস্তারও করতে চান দেশজুড়ে, ‘রিজিওয়াল ক্রিকেট অ্যাসোসিয়েশন করা হবে আমার প্রথম অগ্রাধিকার।’

মঙ্গলবার মিরপুর শেরে বাংলা স্টেডিয়ামে পরিচালক পদে নির্বাচন হয়েছে মাত্র দুই বিভাগে। প্রতিদ্বন্দ্বী না থাকায় বাকি পরিচালকরা আগেই নির্বাচিত হয়েছিলেন। 

ঢাকা বিভাগ  নাঈমুর রহমান দুর্জয় ও সৈয়দ আশফাকুল ইসলাম, বরিশাল বিভাগ থেকে নির্বাচিত হন আলমগির খান আলো। 

এবার বিসিবির পরিচালনা পর্ষদ ২৫ জনের। এর মধ্যে ক্যাটাগরি-১ এ (জেলা ও বিভাগ) ১০ জন, ক্যাটাগরি-২ এ (ক্লাব) ১২ জন এবং ক্যাটাগরি-৩ এ (পাবলিক বিশ্ববিদ্যালয়, সাবেক ক্রিকেটার, বিভিন্ন প্রতিষ্ঠান) একজন পরিচালক হয়েছেন। এই ২৩ জন ছাড়া জাতীয় ক্রীড়া পরিষদ (এনএসসি) থেকে আহমেদ সাজ্জাদুল আলম ববি ও এনায়েত হোসেন সিরাজ পরিচালক হয়েছেন।

Comments

The Daily Star  | English

MV Abdullah berths at UAE port

The hostage Bangladeshi ship MV Abdullah that was released by the Somali pirates on April 14 berthed at a jetty of the UAE port of Al Hamriyah, at 10:00pm (Bangladesh time) today

36m ago