শীর্ষ খবর
প্রথম আলো–ডেইলি স্টার সেরা করদাতা

‘কর বাহাদুর’ খেতাব পেলেন লতিফুর রহমানের পরিবারসহ ৮৪ পরিবার

প্রথমবারের মতো দেশের ৮৪টি পরিবারকে সম্মানজনক ‘কর বাহাদুর পরিবার’ খেতাব দিলো সরকার। এছাড়াও, ১৪১ ব্যক্তি ও প্রতিষ্ঠানকে ‘সেরা করদাতা’ ঘোষণা দেওয়া হয়েছে।
top tax payers
(বাঁ থেকে) ট্রান্সকম গ্রুপের চেয়ারম্যান লতিফুর রহমান, দ্য ডেইলি স্টার সম্পাদক ও প্রকাশক মাহফুজ আনাম, মিডিয়া ওয়ার্ল্ড লিমিটেডের চেয়ারপারসন রোকিয়া আফজাল রহমান ও প্রথম আলো সম্পাদক ও প্রকাশক মতিউর রহমান। ছবি: স্টার

প্রথমবারের মতো দেশের ৮৪টি পরিবারকে সম্মানজনক ‘কর বাহাদুর পরিবার’ খেতাব দিলো সরকার। এছাড়াও, ১৪১ ব্যক্তি ও প্রতিষ্ঠানকে ‘সেরা করদাতা’ ঘোষণা দেওয়া হয়েছে।

গতকাল (৮ নভেম্বর) রাজধানীর আগারগাঁওয়ে জাতীয় রাজস্ব বোর্ড (এনবিআর) ভবনে এক অনাড়ম্বর অনুষ্ঠানে ‘কর বাহাদুর পরিবার’ ও ‘সেরা করদাতা’-র সম্মাননা প্রদান করা হয়।

অনুষ্ঠানে অনেকের মধ্যে উপস্থিত ছিলেন অর্থমন্ত্রী আবুল মাল আব্দুল মুহিত, অর্থ ও পরিকল্পনা প্রতিমন্ত্রী এমএ মান্নান এবং এনবিআরের চেয়ারম্যান নজিবুর রহমান।

দীর্ঘদিন ধরে নিয়মিত কর দেওয়ায় ‘কর বাহাদুর পরিবার’-এর তালিকায় প্রথমে রয়েছে ঢাকার খাজা তাজমহলের পরিবার, দ্বিতীয় অবস্থানে রয়েছে এবিএম শফিউল আলমের পরিবার এবং তৃতীয় অবস্থানে রয়েছে ট্রান্সকম গ্রুপের চেয়ারম্যান লতিফুর রহমানের পরিবার।

এছাড়াও, ‘প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়া’ বিভাগে সেরা করদাতার কার্ড পাওয়া চারটি প্রতিষ্ঠানের প্রথম তিনটি হলো ট্রান্সকম গ্রুপের মিডিয়া স্টার লিমিটেড (প্রথম আলো) ও ট্রান্সক্রাফট লিমিটেড এবং মিডিয়া ওয়ার্ল্ড লিমিটেড (ডেইলি স্টার)। অপরটি হলো ইস্ট ওয়েস্ট মিডিয়া গ্রুপ লিমিটেড।

২০১৬-১৭ অর্থ বছরে সাংবাদিকদের মধ্যে পাঁচজন সেরা করদাতাদের তালিকায় রয়েছেন দ্য ডেইলি স্টার এর সম্পাদক এবং প্রকাশক মাহফুজ আনাম এবং দৈনিক প্রথম আলো এর সম্পাদক এবং প্রকাশক মতিউর রহমান।

মিডিয়া ওয়ার্ল্ড লিমিটেডের পক্ষ থেকে কর কার্ড নেন প্রতিষ্ঠানটির চেয়ারপারসন ও সাবেক তত্ত্বাবধায়ক সরকারের উপদেষ্টা রোকিয়া আফজাল রহমান এবং মিডিয়া স্টার লিমিটেডের পক্ষে কর কার্ড গ্রহণ করেন ট্রান্সকম গ্রুপের পরিচালক আরশাদ ওয়ালিউর রহমান।

Comments