জানুয়ারিতে সিলেটে ত্রিদেশীয় টুর্নামেন্ট

দ্য ডেইলি স্টারকে এই খবর নিশ্চিত করেছেন বিসিবি পরিচালক ও সিলেট বিভাগীয় ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক শফিউল আলম চৌধুরী নাদেল।
সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়াম। ছবি: ফিরোজ আহমেদ

প্রথমবারের মতো বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল) আয়োজনের পর সিলেটে এবার ত্রিদেশীয় একদিনের টুর্নামেন্ট হতে যাচ্ছে। সব কিছু ঠিক থাকলে জানুয়ারিতে শ্রীলঙ্কা ও জিম্বাবুয়েকে নিয়ে টুর্নামেন্টের তিন ম্যাচ হবে সিলেটে।

দ্য ডেইলি স্টারকে এই খবর নিশ্চিত করেছেন বিসিবি পরিচালক ও সিলেট বিভাগীয় ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক শফিউল আলম চৌধুরী নাদেল।

তিনি বলেন, ‘আগামী ১৫, ১৭ ও ১৯ জানুয়ারি টুর্নামেন্টের তিনটি ম্যাচ হবে সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে।’

এই টুর্নামেন্ট দিয়েই ওয়ানডে অভিষেক হবে সিলেট ভেন্যুর। এর আগে ২০১৪ টি-টোয়েন্টি বিশ্বকাপের কোয়ালিফাইং রাউন্ড দিয়ে আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে অভিষেক হয়েছিল সিলেটের।

টুর্নামেন্টের সূচি এরমধ্যেই চূড়ান্ত হয়ে গেছে। বিসিবি সূত্রে জানা গেছে ১৫ জানুয়ারি বাংলাদেশ-শ্রীলঙ্কা ম্যাচ দিয়ে শুরু হবে ত্রিদেশীয় টুর্নামেন্টের। পরের ম্যাচে খেলবে  শ্রীলঙ্কা-জিম্বাবুয়ে। তৃতীয় ম্যাচে বাংলাদেশের প্রতিপক্ষ জিম্বাবুয়ে। টুর্নামেন্টের বাকি ম্যাচগুলো ঢাকা ও চট্টগ্রামে হওয়ার কথা।

ত্রিদেশীয় টুর্নামেন্টের পর শ্রীলঙ্কার বিপক্ষে দুই টেস্ট ম্যাচের সিরিজ খেলবে বাংলাদেশ।

প্রাকৃতিক সৌন্দর্য ও আনুষঙ্গিক সুবিধার কারণে বিপিএলের সময়েই নজর কাড়ে সিলেট স্টেডিয়াম। ঘরোয়া টুর্নামেন্টের প্রথম পর্বে বিপুল পরিমাণ দর্শকের উপস্থিতিও এই ভেন্যুতে আন্তর্জাতিক খেলা গড়াতে রাখছে ভূমিকা। বিপিএল চলাকালীনই অর্থমন্ত্রী আবুল মাল আব্দুল মুহিত সিলেটে শীঘ্রই আন্তর্জাতিক ম্যাচ হওয়ার কথা জানিয়েছিলেন।

Comments