শীর্ষ খবর

রংপুরে হিন্দু বাড়িতে আগুন: পুনর্বাসনের কাজ শুরু করেছে প্রশাসন

ফেসবুকে ইসলাম ধর্ম অবমাননার অভিযোগ তুলে রংপুরে হিন্দুদের বাড়িতে আগুন দেওয়ার ঘটনায় ক্ষতিগ্রস্তদের পুনর্বাসনের কাজ শুরু করেছে স্থানীয় প্রশাসন।
রংপুরে দুর্বৃত্তদের আগুনে পুড়ে যাওয়া নিজের ঘর দেখছেন এক ব্যক্তি। ফেসবুকে ইসলাম অবমাননার অভিযোগে গতকাল সেখানে ৮টি পরিবারের অন্তত ৩০টি ঘরে অগ্নিসংযোগ, ভাংচুর ও লুটপাট চালানো হয়। ছবি: সংগৃহীত

ফেসবুকে ইসলাম ধর্ম অবমাননার অভিযোগ তুলে রংপুরে হিন্দুদের বাড়িতে আগুন দেওয়ার ঘটনায় ক্ষতিগ্রস্তদের পুনর্বাসনের কাজ শুরু করেছে স্থানীয় প্রশাসন।

গতকাল দুপুরে জুম্মার নামাজের পর একদল দুর্বৃত্ত হরকলি ঠাকুরপাড়া গ্রামে আটটি হিন্দু পরিবারের অন্তত ৩০টি ঘরে ভাংচুর, অগ্নিসংযোগ ও লুটপাট চালায়। হামলা ঠেকাতে পুলিশ রাবার বুলেট ও টিয়ারগ্যাস ছুড়লে এক জন নিহত হয়। এতে সাত পুলিশসহ আরও অন্তত ২০ জন আহত হন।

স্থানীয় খালেয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ফারুক হোসেন দ্য ডেইলি স্টারকে জানানা, আজ শনিবার সকাল সাড়ে ৯টায় ক্ষতিগ্রস্তদের বাড়ি মেরামত ও পুনর্নির্মাণের কাজ শুরু করেছে স্থানীয় প্রশাসন।

বার্তা সংস্থা ইউএনবির খবরে জানানো হয়, গতকালের হামলার ঘটনায় ২৫-৩০ জনের নাম উল্লেখসহ দুই সহস্রাধিক অজ্ঞাতনামাকে আসামী করে মামলা করেছে পুলিশ। ঘটনার প্রতিবাদে আজ সকাল সাড়ে ১০টায় রংপুর-দিনাজপুর মহাসড়কে মানববন্ধন হয়েছে। মানববন্ধন থেকে হামলাকারীদের দৃষ্টান্তমূলক শাস্তি ও ক্ষতিপূরণ দাবি করা হয়। হিন্দু সম্প্রদায়ের সহস্রাধিক নারী, পুরুষ ও শিশু ঘণ্টাব্যাপী এই মানববন্ধনে অংশ নেয়।

ফেসবুকে ইসলাম অবমাননাকর পোস্টের একটি গুজবকে কেন্দ্র করে গতকাল বিকালে রংপুর-দিনাজপুর মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ ও হিন্দু পাড়ায় গিয়ে হামলা চালানো হয়। হামলার সময় দুর্বৃত্তরা পুলিশের ওপরও চড়াও হয়।

Comments

The Daily Star  | English

Cyclones now last longer

Remal was part of a new trend of cyclones that take their time before making landfall, are slow-moving, and cause significant downpours, flooding coastal areas and cities. 

4h ago