খেলা

শ্রীলঙ্কার কোচ হতে কম বেতনেই রাজি হাথুরু!

হাথুরু ছিলেন বিশ্বের চতুর্থ সর্বোচ্চ বেতন পাওয়া ক্রিকেট কোচ। টাইগার কোচের চাকরি ছেড়ে নিজ দেশ শ্রীলঙ্কায় কোচ হতে যাচ্ছেন। তবে এত মোটা অংকের বেতন নাকি এবার চাননি তিনি।
Chandika Hathurusingha
ছবি: এএফপি ফাইল

বাংলাদেশে চন্ডিকা হাথুরুসিংহের বার্ষিক বেতন ছিলো ৩ লাখ ৪০ হাজার ডলার। বাংলাদেশি টাকার অংকে যা প্রায় ২ কোটি ৭২ লাখ টাকা। হাথুরু ছিলেন বিশ্বের চতুর্থ সর্বোচ্চ বেতন পাওয়া ক্রিকেট কোচ। টাইগার কোচের চাকরি ছেড়ে নিজ দেশ শ্রীলঙ্কায় কোচ হতে যাচ্ছেন। তবে এত মোটা অংকের বেতন নাকি এবার চাননি তিনি।  

শ্রীলঙ্কার ক্রীড়ামন্ত্রী জয়াসেকারাই জানিয়েছেন দেশের জন্য নাকি হাথুরুর চাহিদা কম, ' তিনি জানিয়েছেন এখানে অনেক বেশি বেতন আশা করছেন না। তিনি বরং দেশের জন্যই কিছু দিতে চান। বাংলাদেশে তিনি অনেক বড় অংকের বেতন ছেড়ে আসছেন, এজন্য তাকে সম্মান জানাই।'

ক্রীড়ামন্ত্রী বলেন, 'আমরা তাকে সম্মানের সাথে বরণে প্রস্তুত।' 

২০১৯ সাল পর্যন্ত বিসিবির সঙ্গে চুক্তি ছিল এই শ্রীলঙ্কান কোচের। সম্প্রতি বাংলাদেশের হেড কোচের পদ থেকে তার পদত্যাগের খবর বের হয়। পরে বিসিবি সভাপতি জানান কোচ পদত্যাগপত্র জমা দিয়েছেন দক্ষিণ আফ্রিকা সফরেই। পরিসংখ্যানে চন্ডিকা হাথুরুসিংহের সময়ে বাংলাদেশ পারফরম্যান্স বেশ নজরকাড়া। বিশ্বকাপে কোয়ার্টার ফাইনাল ও চ্যাম্পিয়ন্স ট্রফিতে সেমিফাইনালে খেলে বাংলাদেশ। ঘরের মাঠে সিরিজ হারায় পাকিস্তান, ভারত, দক্ষিণ আফ্রিকার মতো দলকে। টেস্টে জিতে ইংল্যান্ড, অস্ট্রেলিয়া ও শ্রীলঙ্কার বিপক্ষে। তবে সিনিয়র ক্রিকেটারদের সঙ্গে তার বোঝাপড়ার অভাব নিয়ে প্রায়ই গণমাধ্যমে খবর বেরিয়েছে।  দল নির্বাচনে সেচ্ছাচারিতায় সমালোচিত হয়েছেন তিনি। 

Comments