বারী সিদ্দিকীর অবস্থার আরো অবনতি

বিশিষ্ট কণ্ঠশিল্পী বারী সিদ্দিকীর শারীরিক অবস্থা আগের চেয়ে আরও অবনতি হয়েছে। তিনি বর্তমানে স্কয়ার হাসপাতালে লাইফ সাপোর্টে অচেতন অবস্থায় রয়েছেন।
bari siddiqui
কণ্ঠশিল্পী বারী সিদ্দিকী। স্টার ফাইল ফটো

বিশিষ্ট কণ্ঠশিল্পী বারী সিদ্দিকীর শারীরিক অবস্থা আগের চেয়ে আরও অবনতি হয়েছে। তিনি বর্তমানে স্কয়ার হাসপাতালে লাইফ সাপোর্টে অচেতন অবস্থায় রয়েছেন।

চিকিৎসকদের মতে, বারী সিদ্দিকীর দুটি কিডনিই অকার্যকর। তিনি বহুমূত্র রোগেও ভুগছেন।

বারী সিদ্দিকীর ছেলে সাব্বির সিদ্দিকী দ্য ডেইলি স্টার অনলাইনকে বলেন, “গত দুই বছর ধরে বাবা কিডনির সমস্যায় ভুগছেন। গত বছর থেকে সপ্তাহে তিনদিন তাঁর কিডনির ডায়ালাইসিস করা হচ্ছে।”

সাব্বির সিদ্দিকী আরোও জানান, “বাবার অবস্থা ক্রমেই অবনতি হচ্ছে। চিকিৎসকরা কোনো আশার কথা বলতে পারছেন না।” তিনি তাঁর বাবার জন্য সবার কাছে দোয়া চেয়েছেন।

গত শুক্রবার রাতে (১৭ নভেম্বর) বারী সিদ্দিকী হৃদরোগে আক্রান্ত হন। এরপর, তাঁকে যখন রাজধানীর স্কয়ার হাসপাতালে নিয়ে আসা হয়, তখন তিনি অচেতন ছিলেন। এরপর, তাঁকে নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) ভর্তি করা হয়।

আজ (১৯ নভেম্বর) সন্ধ্যায় স্কয়ার হাসপাতালের সামনে বারী সিদ্দিকীর পরিবারের পক্ষ থেকে একটি সংবাদ সম্মেলন করার কথাও জানানো হয়েছে।

দীর্ঘদিন সংগীতের সঙ্গে জড়িত থাকলেও বারী সিদ্দিকী শিল্পী হিসেবে ব্যাপক পরিচিতি পান ১৯৯৯ সালে হুমায়ূন আহমেদের ‘শ্রাবণ মেঘের দিন’ ছবিটিতে গান করার মাধ্যমে। তাঁর শ্রোতাপ্রিয় গানগুলোর মধ্যে রয়েছে ‘শুয়াচান পাখি’, ‘পুবালি বাতাসে’, ‘আমার গায়ে যত দুঃখ সয়’, ‘ওলো ভাবিজান নাউ বাওয়া’, ‘মানুষ ধরো মানুষ ভজো’ প্রমুখ।

আরো পড়ুন: বারী সিদ্দিকী লাইফ সাপোর্টে

Comments

The Daily Star  | English
earthquake in Bangladesh

Is Bangladesh prepared for a major earthquake?

A 5.5 magnitude earthquake on the Richter scale rattled Bangladesh on the evening of May 29, sending tremors through major cities.

6h ago