খেলা

বিপিএলে চট্টগ্রাম পর্বেই মাঠে নামছেন মোস্তাফিজ

দক্ষিণ আফ্রিকা সফরে চোটা পড়ায় প্রথম দুই পর্বে তাকে পাওয়া যায়নি। টুর্নামেন্টে ভালো অবস্থায় নেই রাজশাহীও। তাদের জন্য অবশেষে সুখবর, চোট কাটিয়ে মাঠে ফিরছেন কাটার মাস্টার।
Mustafiz
কুমিল্লার বিপক্ষেই নামছেন মোস্তাফিজ। অনুশীলনে তাই ছিলেন চনমনে। ছবি: প্রবীর দাস

প্লেয়ার্স ড্রাফটে মোস্তাফিজুর রহমানকে দলে পেয়ে বেজায় খুশি ছিল রাজশাহী কিংস। কিন্তু দক্ষিণ আফ্রিকা সফরে চোটা পড়ায় প্রথম দুই পর্বে তাকে পাওয়া যায়নি। টুর্নামেন্টে ভালো অবস্থায় নেই রাজশাহীও। তাদের জন্য অবশেষে সুখবর, চোট কাটিয়ে মাঠে ফিরছেন কাটার মাস্টার।

বিপিএলে চট্টগ্রাম পর্বে রাজশাহীর প্রথম ম্যাচ শনিবার। সব ঠিক থাকলে কুমিল্লা ভিক্টোরিয়ান্সের বিপক্ষে ঐ ম্যাচ দিয়েই মাঠে নামবেন তিনি।

রাজশাহী কিংসের ফিজিও বায়েজিদুল ইসলাম খান বলেন, ‘দক্ষিণ আফ্রিকা থেকে ফেরার পর আমরা মুস্তাফিজকে দেখছি। ৮ তারিখের পর থেকে আমরা ওকে রাজশাহীর দলের সঙ্গে রেখেছি। আমরা ওর পুনর্বাসনের পুরো কাজটা শেষ করেছি। আজ নিয়ে চার সেশন ধরে ও কোনো সমস্যা ছাড়াই পূর্ণ গতিতে বল করছে। আজ রানিং, ফিল্ডিংসহ সব পুরোপুরি করেছে। এখন পর্যন্ত কোনো সমস্যা নেই। দেখা যাক, বাকিটা এখন টিম ম্যানেজমেন্ট ঠিক করবে।’

সবগুলো মেডিকেল পরীক্ষার ধাপও উৎরে গেছেন মোস্তাফিজ, ‘ফিজিওর দৃষ্টিকোণ থেকে আমি আত্মবিশ্বাসী। সহায়তা যতটুকু দিতে হয় সবটুকু দিয়েছি, আমরা যতগুলো পরীক্ষা করি তার সবগুলোতেই উতরে গেছে। আর শারীরিক দিক ওর কোনো সমস্যা নাই। আমরা বুঝতে পারছি ও মোটামুটি ঠিক আছে।’

চোটের কারণে বিপিএলের গত আসরেও খেলা হয়নি মোস্তাফিজের। ভারত বিপক্ষে কব্জির ঝাঁকুনি দিয়ে দুনিয়া মাত করার পর মোস্তাফিজের কদর পড়ে যায় বিশ্বজুড়েই। আইপিএলের দল সানরাইজার্স হায়দ্রবাদের হয়ে প্রথম আসরে মাতিয়ে এসেছিলেন তিনি। বিপিএলের তৃতীয় আসরে ১০ ম্যাচ খেলে এখন পর্যন্ত ১৪ উইকেট আছে তার। আইপিএল মাত করলেও বিপিএলে এখনো দেখা যায়নি মোস্তাফিজ ঝলক। 

দক্ষিণ আফ্রিকা সফরে ওয়ানডে সিরিজের আগে গোড়ালির চোটে পড়েন মোস্তাফিজ। খেলতে পারেননি ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজ। দেশে ফেরার পর পরীক্ষা নিরিক্ষা করে জানা  যায় মোস্তাফিজ মাঠের বাইরে থাকছে বিপিএলের প্রথম দিকের বেশ কয়েকটা ম্যাচেও।

বিপিএলে মোস্তাফিজের দল রাজশাহী এরমধ্যে সাতটি ম্যাচ খেলে ফেলেছে। তাতে মাত্র দুই জয় তাদের। 

Comments

The Daily Star  | English

13 killed in bus-pickup collision in Faridpur

At least 13 people were killed and several others were injured in a head-on collision between a bus and a pick-up at Kanaipur area in Faridpur's Sadar upazila this morning

2h ago