শীর্ষ খবর

বাংলাদেশে নিউইয়র্ক হামলার সন্দেহভাজন ব্যক্তির কোন অপরাধমূলক রেকর্ড নেই: আইজিপি

নিউইয়র্কের ব্যস্ততম এলাকায় বোমা হামলার ঘটনায় আটক ব্যক্তির বাংলাদেশে কোন অপরাধমূলক রেকর্ড নেই বলে জানিয়েছেন বাংলাদেশ পুলিশের মহাপরিচালক (আইজিপি) একেএম শহীদুল হক।
Akayed ullah
নিউইয়র্ক হামলার সন্দেহভাজন ব্যক্তি আকায়িদ উল্লাহর এই ছবিটি প্রকাশ করেছে নিউইয়র্ক সিটি ট্যাক্সি অ্যান্ড লিমুজিন কমিশন। ছবি: রয়টার্স

নিউইয়র্কের ব্যস্ততম এলাকায় বোমা হামলার ঘটনায় আটক ব্যক্তির বাংলাদেশে কোন অপরাধমূলক রেকর্ড নেই বলে জানিয়েছেন বাংলাদেশ পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) একেএম শহীদুল হক।

নিউইয়র্ক বিস্ফোরণে আটক সন্দেহভাজন ব্যক্তি আকায়িদ উল্লাহ সম্পর্কে আইজিপি গতকাল (১১ ডিসেম্বর) বার্তা সংস্থা রয়টার্সকে বলেন, এই ব্যক্তির পরিচয় জানা গেছে তাঁর পাসপোর্ট থেকে। এতে দেখা যায় যে তার গ্রামের বাড়ি চট্টগ্রাম এবং তিনি গত ৮ সেপ্টেম্বর বাংলাদেশে এসেছিলেন।

এদিকে, গতকালই বাংলাদেশ সরকার এই হামলার তীব্র নিন্দা জানিয়েছে। ওয়াশিংটনে অবস্থিত বাংলাদেশ দূতাবাসের একজন মুখপাত্র এক ইমেল বার্তায় বলেন, “একজন সন্ত্রাসী সে যে জাতিগোষ্ঠী বা ধর্মেরই হোক না কেন সে একজন সন্ত্রাসী এবং তাকে অবশ্যই বিচারের সম্মুখীন হতে হবে।”

ব্যস্ততম সময়ে নিউইয়র্কের টাইমস স্কয়ার এবং পোর্ট অথরিটি বাস টার্মিনালের মধ্যবর্তীস্থানে স্থানীয় সময় গতকাল সকালে বোমা বিস্ফোরণ ঘটাতে গিয়ে আকায়িদ উল্লাহসহ চার ব্যক্তি আহত হন। আহতদের মধ্যে একজন পুলিশ কর্মকর্তাও রয়েছেন। নিউইয়র্ক শহরের মেয়র বিল ব্লাসিও এই ঘটনাকে সন্ত্রাসী হামলা হিসেবে উল্লেখ করেছেন।

Comments

The Daily Star  | English